shono
Advertisement
RG Kar Medical College & Hospital

রাতের পর এবার 'ভোর দখল', চিকিৎসক খুনে বিচারের দাবিতে পথে মান্তুরা

আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডের মাস পার। এখনও অধরা বিচার। সুবিচারের দাবিতে সরব সকলেই।
Published By: Sayani SenPosted: 04:39 AM Sep 09, 2024Updated: 06:41 AM Sep 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডের মাস পার। এখনও অধরা বিচার। সোমবার সুপ্রিম কোর্টে মামলার শুনানি। সুবিচারের দাবিতে সরব সকলেই। রাতের পর এবার 'ভোর দখলে' শামিল আন্দোলনকারীরা। সকাল ৪টে ১০ মিনিট থেকে শিলিগুড়ির হাসমিচকে মোবাইলের ফ্ল্যাশ জ্বালিয়ে প্রতিবাদে শামিল মহিলারা। ঘণ্টাদুয়েকের এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছেন অর্জুন পুরস্কারপ্রাপ্ত টেবিল টেনিস তারকা মান্তু ঘোষ। অগণিত পুরুষও প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছেন।

Advertisement

“শাসকের ঘুম ভাঙাতে নতুন ভোরের গান”- এই ব্যানারে এবার ‘রাত দখলে’র ডাক দিয়েছেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রিমঝিম। শুক্রবার সাংবাদিক বৈঠকে রিমঝিম ‘গুপী গাইন বাঘা বাইন’ ছবির কথা উল্লেখ করেন। দাবি করেন, গুপী বাঘাদের মতো শাসকদের ঘুম ভাঙাতে চান তিনিও। রবিবার সকলকে পথে নামার আহ্বান জানিয়েছিলেন। সেই মতো রবিবার রাতে অগণিত মানুষ পথে নামেন। যাদবপুর থেকে গড়িয়ায় পথে ছবি এঁকে প্রতিবাদে শামিল হন কয়েক হাজার মানুষ। সোদপুর থেকে আর জি কর পর্যন্ত মানববন্ধন কর্মসূচিও পালন করা হয়।

[আরও পড়ুন: ‘কুমোরটুলি দিচ্ছে হাঁক, আমার দুর্গা বিচার পাক’, এবার রাজপথ দখল মৃৎশিল্পীদের]

প্রসঙ্গত, গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল তরুণী চিকিৎসকের। পরদিন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। এই ঘটনার পর কেটে গিয়েছে গোটা মাস। তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডের তদন্ত করছে সিবিআই। তবে সঞ্জয় রায় ছাড়া এখনও গ্রেপ্তার হয়নি কেউ। এই ঘটনায় হাজারও প্রশ্নের ভিড়। তারই মাঝে সোমবার এই হত্যামামলার সুপ্রিম শুনানি। কী হয় আদালতে, সেদিকে নজর সকলের। এর পরই আন্দোলনের পরবর্তী রূপরেখা স্থির হবে বলেই দাবি প্রতিবাদীদের।

[আরও পড়ুন: ৯/১১-র মতোই বিরাট হামলার ছক, নিউ ইয়র্কে টার্গেট ইহুদিরা! ধৃত পাক নাগরিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাতের পর এবার 'ভোর দখলে' শামিল আন্দোলনকারীরা।
  • সকাল ৪টে ১০ মিনিট থেকে শিলিগুড়ির হাসমিচকে মোবাইলের ফ্ল্যাশ জ্বালিয়ে প্রতিবাদে শামিল মহিলারা।
  • ঘণ্টাদুয়েকের এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছেন অর্জুন পুরস্কারপ্রাপ্ত টেবিল টেনিস তারকা মান্তু ঘোষ।
Advertisement