shono
Advertisement

দূরপাল্লার ট্রেনে প্রসব যন্ত্রণা, ‘মাতৃ শক্তি’ দলের তৎপরতায় মেয়ের জন্ম দিলেন মহিলা

দিল্লি থেকে পাঁচ বছরের ছেলেকে নিয়ে কালকা মেলে যাত্রা করছিলেন ওই অন্তঃসত্ত্বা।
Posted: 01:14 PM Jan 03, 2024Updated: 01:37 PM Jan 03, 2024

সুব্রত বিশ্বাস: দিল্লি থেকে পাঁচ বছরের ছেলেকে নিয়ে কালকা মেলে একলাই যাত্রা করছিলেন অন্তঃসত্ত্বা তাজমিরা বিবি। কিন্তু মাঝপথেই শুরু হয় প্রসব যন্ত্রণা। এমন কঠিন সময়ে হবু মায়ের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় আরপিএফ। আসানসোল স্টেশনে হাজির হয় আরপিএফের ‘মাতৃ শক্তি’ দল।

Advertisement

বুধবার ভোর পৌনে ছটা নাগাদ আসানসোল পৌঁছায় কালকা মেল। স্টেশনে ঢুকতেই ট্রেন থেকে তাজমিরাকে নামিয়ে নেন মহিলা আরপিএফরা। মহিলা আরপিএফ টুম্পা জানার নেতৃত্বে অন্তঃসত্ত্বা তাজমিরাকে তড়িঘড়ি আসানসোল সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কন্যা সন্তানের জন্ম দেন তাজমিরা। বর্তমানে মা ও সন্তান উভয়ই সুস্থ আছে।

[আরও পড়ুন: SEBI-তেই ভরসা, আদানি-হিন্ডেনবার্গ মামলায় সিট গঠনের দাবি ওড়াল সুপ্রিম কোর্ট]

আরপিএফের দেওয়া খবরে নদিয়ার কালীগঞ্জ মোকামপাড়া থেকে আসানসোল হাসপাতালে আসেন তাজমিরার মা রাবিয়া বিবি। তিনি জানিয়েছেন, মেয়ের দ্বিতীয় সন্তান হবে বলে দিল্লি থেকে বাপের বাড়ি ফিরছিলেন তাজমিরা। জামাই ছুটি না পাওয়ায় পাঁচ বছরের ছেলেকে নিয়ে ট্রেনে একাই আসছিলেন তিনি। তবে পথেই শুরু হয় প্রসব যন্ত্রণা। যাত্রীদের দেওয়া টুইট থেকেই খবর পায় আরপিএফ। আসানসোলে তাঁকে নামিয়ে নেন আরপিএফের মহিলা দল। এরপর হাসপাতালে ভর্তি করা হলে কন্যা সন্তানের জন্ম হয়। আরপিএফের তৎপরতায় খুশি রাবিয়া ও তাজমিরা দুজনেই। পূর্ব রেলের আরপিএফের আইজি পরমশিব জানিয়েছেন, মহিলা আরপিএফ পরিচালিত একাধিক টিম রয়েছে মহিলা যাত্রীদের সহযোগিতার জন্য। ‘মাতৃ শক্তি’ টিমের সহযোগিতায় অতীতেও একাধিকবার মহিলা সন্তান প্রসব করেছেন নির্বিঘ্নে।

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনের আগেই দেশজুড়ে চালু হবে CAA! সূত্রের দাবিতে শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার