shono
Advertisement

Santragachi Bridge: দুর্ভোগ প্রায় শেষের পথে, বড়দিনের আগেই খুলবে সাঁতরাগাছি ব্রিজ

গত ১৯ নভেম্বর থেকে চলছে সাঁতরাগাছি ব্রিজ সংস্কারের কাজ।
Posted: 08:30 PM Dec 16, 2022Updated: 08:45 PM Dec 16, 2022

গৌতম ব্রহ্ম: সাঁতরাগাছি ব্রিজ ব্যবহারকারীদের জন্য সুখবর। মাসখানেকের দুর্ভোগ প্রায় শেষের পথে। কারণ, বড়দিনের আগেই খুলবে সাঁতরাগাছি ব্রিজ। শুক্রবার এমনই আশ্বাস দেন রাজ্যের পূর্তমন্ত্রী পুলক রায়।

Advertisement

মন্ত্রী পুলক রায় বলেন, “সাঁতরাগাছি ব্রিজের সংস্কার চলায় পণ্যবাহী যান চলাচল বন্ধ ছিল। একমুখী যানচলাচল চলছিল। তাতে মানুষের অসুবিধা হচ্ছিল। আমাদের দেড়মাস সময় ছিল। গত ১৯ নভেম্বর থেকে কাজ শুরু হয়েছিল। তবে মুখ্যমন্ত্রীর নির্দেশ মানুষের যাতে কোনও অসুবিধা না হয় সেদিকে নজর রাখতে হবে। সাধারণ মানুষের সুবিধায় বড়দিনের আগেই খুলবে সাঁতরাগাছি ব্রিজ।” তিনি আরও জানান, বিদ্যাসাগর সেতুর সংস্কার শুরু হয়েছে। টোলপ্লাজায় আবার গান চালানো হবে।

[আরও পড়ুন: আচমকা আব্দুল মান্নানের বাড়িতে দিলীপ ঘোষ, সাক্ষাতের কারণ নিয়ে জল্পনা তুঙ্গে]

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর থেকে কোনা এক্সপ্রেসওয়ের সাঁতরাগাছি সেতুতে মেরামতের কাজ শুরু হয়। সাঁতরাগাছি সেতু দিয়ে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত যানচলাচল আপাতত পুরোপুরি বন্ধ। সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত সাঁতরাগাছি সেতুর একটি লেন দিয়ে গাড়ি চলছে। সাঁতরাগাছি সেতুতে যান নিয়ন্ত্রণের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নেয় হাওড়া সিটি পুলিশ।

বর্তমানে কলকাতামুখী পণ্যবাহী গাড়িগুলিকে ধুলাগড়, আলমপুর, নিবড়া, সিসিআর সেতু, নিবেদিতা সেতু হয়ে টালা সেতু দিয়ে কলকাতায় প্রবেশ করতে হচ্ছে। যে পণ্যবাহী গাড়িগুলি কলকাতার দিক থেকে বর্ধমানের দিকে যাবে সেগুলি নিবেদিতা সেতু হয়ে যাতায়াত করছে। অন্যদিকে কলকাতার দিক থেকে হাওড়ায় আসা পণ্যবাহী গাড়িগুলিকে ডানলপ দিয়ে নিবেদিতা সেতু পেরিয়ে বালি দিয়ে হাওড়ায় ঢুকতে হচ্ছে। তবে ছোট বা যাত্রীবাহী গাড়ি দিনের বেলায় সাঁতরাগাছি সেতুর একটা দিক থেকে যাতায়াত করছে। ছোট বা যাত্রীবাহী গাড়ি বিদ্যাসাগর সেতু, ড্রেনেজ ক্যানাল রোড, হাওড়া-আমতা রোড, সলপ মোড় হয়ে সারাদিন যাতায়াত করছে। আন্দুল রোডে যানজট নিত্যদিনের সমস্যা। সাঁতরাগাছি ব্রিজ দিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক থাকলেও আন্দুল রোডে যানজটের ভোগান্তি পোহাতে হয় নিত্যযাত্রীদের।

[আরও পড়ুন: ‘আপনাদের চেয়ারের যোগত্যাই নেই’, অধ্যক্ষদের তোপ মেডিক্যাল পড়ুয়াদের, ভেস্তে গেল বৈঠক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার