shono
Advertisement

Shatabdi Express: বন্দে ভারত উদ্বোধনের আগেই বড় সিদ্ধান্ত, শতাব্দী এক্সপ্রেস এবার দাঁড়াবে বর্ধমানেও

শতাব্দী এক্সপ্রেস নিয়ে বড়সড় ঘোষণা পূর্ব রেলের।
Posted: 06:04 PM Dec 29, 2022Updated: 06:05 PM Dec 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই রাজ্যের প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন। সেমি হাইস্পিড ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে শতাব্দী এক্সপ্রেস নিয়ে বড়সড় ঘোষণা পূর্ব রেলের। বিজ্ঞপ্তি প্রকাশ করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

Advertisement

দীর্ঘদিনের দাবি ছিল শতাব্দী এক্সপ্রেসকে বর্ধমানেও স্টপেজ দিতে হবে। এবার মিটতে চলেছে সেই দাবি। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে এবার থেকে রবিবার ছাড়া সপ্তাহের বাকি প্রত্যেক দিন বর্ধমানেও স্টপেজ দেবে শতাব্দী এক্সপ্রেস। সুতরাং এবার থেকে শতাব্দী এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি থেকে ফেরার পথে কিষাণগঞ্জ, বারসোই, মালদহ টাউন, নিউ ফরাক্কা, বোলপুর, বর্ধমান হয়ে হাওড়া স্টেশনে পৌঁছবে। হাওড়া থেকে নিউ জলপাইগুড়িগামী শতাব্দী এক্সপ্রেস আগে ১০টা ৩৫ মিনিটে ছাড়ত। এবার আরও ২০ মিনিট পর অর্থাৎ ১০টা ৫৫ মিনিটে ছাড়বে শতাব্দী এক্সপ্রেস। বর্ধমান স্টেশনে স্টপেজ দেওয়ার ফলে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পৌঁছতে অতিরিক্ত ১০ মিনিট লাগবে।

[আরও পড়ুন: ত্রিকোণ সম্পর্ক, বিমার টাকা, ঝাড়খণ্ডের অভিনেত্রী খুনে একাধিক ‘মোটিভ’! তদন্তে পুলিশ]

রাজ্যে বন্দে ভারত এক্সপ্রেসের চাকা গড়ানোর আগেই টাইম টেবিল প্রকাশ করে রেল কর্তৃপক্ষ। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ বহু সাংসদ-বিধায়কের আবদারে বন্দে ভারত এক্সপ্রেসের স্টপেজ দেওয়া হয়েছে বোলপুরেও। পাশাপাশি মালদহ টাউন এবং বারসোই স্টেশনেও দাঁড়াবে এই এক্সপ্রেস ট্রেন। বিজেপি সূত্রের খবর, দলের বেশিরভাগ সাংসদ ও বিধায়কদের উদ্বোধনের দিন হাওড়া স্টেশনে থাকতে বলা হয়েছে। সূত্রের খবর বিজেপির একাধিক সাংসদ, বিধায়করা চাইছেন, ট্রেনটিতে চড়ে নিজের নিজের এলাকায় নামতে। তাই বিভিন্ন স্টেশনে ট্রেনটি দাঁড় করানোর আবদার শুরু করেছে বিজেপি। 

৩০ ডিসেম্বর ট্রেনটি উদ্বোধনের সময় হাওড়া স্টেশন চত্বরে বিজেপির তরফে নানা কর্মসূচি নেওয়ার পরিকল্পনা চলছে। দলীয় পতাকা, প্ল‌্যাকার্ডও লাগানো হবে। এছাড়া, ওইদিন বিভিন্ন স্টেশনেও থাকবেন বিজেপি কর্মীরা। বাংলায় বিজেপি সাংসদ ও বিধায়করাও বন্দে ভারত ট্রেনে বিভিন্ন জায়গা থেকে উঠবেন। শোনা যাচ্ছে ট্রেনে চড়তে পারেন লকেট চট্টপাধ্যায়, সুকান্ত মজুমদার, এস এস আলুওয়ালিয়া, খগেন মুর্মু, রাজু বিস্তরা। কারণ এদের এলাকা ছুঁয়েই যাবে এই ট্রেন। তবে সব সাংসদ, বিধায়ককে ট্রেনে চাপানো হবে না। অনেককে বলা হয়েছে নিজের এলাকায় বন্দে ভারত এক্সপ্রেসকে স্বাগত জানাতে।

[আরও পড়ুন: কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বরখাস্ত হওয়া ৮৮ প্রাথমিক শিক্ষক, কী হবে চাকরির ভবিষ্যৎ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার