shono
Advertisement
Soumendu Adhikari

কাঁথিতেই সৌমেন্দুর মিছিলে 'হামলা'! পাথর ছোড়ার অভিযোগ, নেপথ্যে তৃণমূল নাকি গোষ্ঠীদ্বন্দ্ব?

Published By: Paramita PaulPosted: 09:53 AM Apr 21, 2024Updated: 09:53 AM Apr 21, 2024

রঞ্জন মহাপাত্র, কাঁথি: বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীর নির্বাচনী মিছিলে হামলার অভিযোগ। শনিবার পূর্ব মেদিনীপুরের কাঁথির ভাজাচাউলি অঞ্চলে বিজেপির প্রচার মিছিল ছিল। অভিযোগ, সেই মিছিল লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে। এই ঘটনায় দুই দলীয় কর্মী গুরুতর জখম হয়েছেন। স্বাভাবিকভাবেই অভিযোগের তির তৃণমূলের দিকে। তবে ঘাসফুল শিবির এটাকে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব বলে দাবি করেছে।

Advertisement

গতকাল কাঁথির বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীর জনসংযোগ কর্মসূচি ছিল সরপাই বাজারে। তিনি মিছিল করে যাওয়ার পথে ভাজাচাউলি অঞ্চলের পশ্চিম সরপাইতে কাঠপুলের কাছে তৃণমূলের দুষ্কৃতীরা র‍্যালির উপর পাথর ছোড়ে এবং হামলা চালায় বলে অভিযোগ। এই হামলায় দুই বিজেপি নেতা গুরুতর আহত হন। একজনের চোখে গুরুতর আঘাত লাগে এবং অন্যজনের মাথায় আঘাত লাগে বলে খবর।

[আরও পড়ুন: জয়সলমেরকে টেক্কা কলকাতার, ৪৫ ডিগ্রি পার পানাগড়ে, পাল্লা দিয়ে বাড়ছে সানস্ট্রোকও]

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, আক্রান্ত দুজন হলেন সূর্যকমল বাগ এবং শম্ভু পাল। আহতদের অন্যান্য বিজেপি কর্মীরা খড়িপুকুরিয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করে। বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী, উত্তর কাঁথির বিধায়িকা সুমিতা সিনহা, কাঁথি সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক চন্দ্রশেখর মণ্ডল, বিজেপি নেতা কনিষ্ক পন্ডা আক্রান্ত দলীয় নেতৃত্বদের দেখতে খড়িপুকুরিয়া গ্রামীণ হাসপাতালে রাতেই পৌঁছে যান। পরে তাঁদের চিকিৎসার জন্য তমলুকে পাঠানো হয়।

এ প্রসঙ্গে কাঁথি সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক চন্দ্রশেখর মণ্ডল বলেন, "তৃণমূলের হার্মাদ ও দুষ্কৃতীরা বুঝে গিয়েছে ওদের দিন অতিক্রান্ত। মানুষের মধ্যে জাগরণ ঘটেছে, মানুষের হৃদয়ে আছে পদ্ম প্রতীক,তাই সেই স্বতঃস্ফূর্ততাকে কখনও ভয় দেখিয়ে, হামলা করে আটকানো যাবে না। বর্বর তৃণমূল এই ন্যাক্কারজনক আক্রমণকে ধিক্কার জানাই।" পালটা কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি পীযূষকান্তি পন্ডা বলেন, "এই হামলার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। তৃণমূল শান্তিতে বিশ্বাস করে। গণতন্ত্রে বিশ্বাস করে। এটি বিজেপির আদি-নব্যের লড়াই। ভোটের মুখে তৃণমূলের ঘাড়ে দোষ চাপিয়ে ভোটের ময়দানে জমি পেতে মরিয়া চেষ্টা চালাচ্ছে বিজেপি।"

[আরও পড়ুন: প্রকাশ্যেই স্মরণ করান ‘রাজধর্ম’, মরিয়া চেষ্টাতেও মোদিকে সরাতে পারেননি বাজপেয়ী! কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement