shono
Advertisement

‘চলছে এগিয়ে আদিত্য এল১’, ভারতের সৌরযানের সাফল্য কামনায় গান বাঁধলেন ভূগোল শিক্ষক

শুনেছেন সচ্চিদানন্দ ঘোষের ভাইরাল গানটি?
Posted: 09:21 PM Sep 03, 2023Updated: 08:57 AM Sep 04, 2023

শান্তনু কর, জলপাইগুড়ি: চাঁদের পর এবার সূর্য (The Sun)। দেশের তৈরি সৌরযান আদিত্য এল১-এর (Aditya L1) সূর্য যাত্রা নিয়ে গান বাঁধলেন জলপাইগুড়ির অবসরপ্রাপ্ত ভূগোলের শিক্ষক। মুহূর্তের মধ্যে ভাইরাল তাঁর সেই গানের ভিডিও (Viral Video)। 

Advertisement

চাঁদের মাটিতে চন্দ্রযান ৩-এর (Chandrayaan 3) ল্যান্ডার বিক্রম ও রোভার প্রজ্ঞানের সফল অবতরণ নিয়ে গর্বে বুক চওড়া হয়ে রয়েছে ভারতবাসীর। এরই মধ্যে আদিত্যর সূর্যযাত্রা। শনিবার বারবেলা শুরুর আগেই সূর্যের পথে যাত্রা শুরু করে দিয়েছে আদিত্য এল ওয়ান। পিএসএলভি-সি৫৭ রকেটের মাধ্যমে উৎক্ষেপণ করা হয় আদিত্যকে। আগামী ১২০ থেকে ১২৫ দিনের মধ্যেই নির্দিষ্ট লক্ষ্যে আদিত্য পৌঁছবে বলে আশা বিজ্ঞানীদের।

[আরও পড়ুন: দীর্ঘদিন ধরে বেহাল রাস্তা, হাল ফেরাতে ঝুড়ি-কোদাল হাতে ময়দানে BJP বিধায়ক চন্দনা বাউড়ি]

এদিকে, চন্দ্রবিজয়ের পরে ইসরোর (ISRO) সূর্য অভিযান ঘিরে আবেগমথিত জলপাইগুড়ির অবসরপ্রাপ্ত শিক্ষক সচ্চিদানন্দ ঘোষ। সাফল্য নিয়ে আগাম শুভেচ্ছা জানানোর পাশাপাশি ইসরোর বিজ্ঞানীদের কৃতিত্বকে তুলে ধরতে গান বেঁধে ফেলেছেন জলপাইগুড়ির (Jalpaiguri) সানাউল্লা বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ভূগোলের শিক্ষক সচ্চিদানন্দ ঘোষ। প্যারোডি (Parody) গানের জন্য অত্যন্ত জনপ্রিয় মাস্টারমশাই এবার আর তাঁর পরিচিত গানের স্বরলিপি হাতড়াননি। আদিত্যর সাফল্য কামনা করে নিজেই গান লিখেছেন, সুর করেছেন। গেয়েছেন গান।

[আরও পড়ুন: লোকসভা ভোট কি এগিয়ে আসতে পারে? গুঞ্জন নিয়ে অবশেষে মুখ খুলল কেন্দ্র]

“চলছে এগিয়ে, চলছে এগিয়ে আদিত্য এল ওয়ান। সফল হোক এই অভিযান, করি তারই জয়গান…।” সোশ্যাল মিডিয়ায় (Social Media) মাস্টারমশাইয়ের লেখা, গাওয়া এই গান পোস্ট হতেই এখন তা মুখে মুখে ঘুরছে। সচ্চিদানন্দবাবুর বক্তব্য, চন্দ্রযানের সাফল্যে আপামর দেশবাসীর মতো তিনিও গর্বিত। সূর্য অভিযানেও আদিত্য সফল হবে বলে আশাবাদী তিনি। তাই আগাম শুভেচ্ছা হিসেবেই এই গান।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার