shono
Advertisement

আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার নাবালক, ভোটমুখী বাংলায় অশান্তির ছক?

লোকসভা নির্বাচনের মুখে এই ঘটনা স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের।
Posted: 02:06 PM Mar 25, 2024Updated: 02:21 PM Mar 25, 2024

বিক্রম রায়, কোচবিহার: আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার নাবালক। ভোটের মুখে এমনই চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী কোচবিহার। রাজবাড়ির পার্কের গেটের সামনে থেকে ওই নাবালককে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ বাজেয়াপ্ত করা হয়েছে। ভোটের মুখে বাংলায় অশান্তির পরিকল্পনা ছিল তার, নাবালকের গ্রেপ্তারিতে উঠছে প্রশ্ন।

Advertisement

আগামী ১৯ এপ্রিল কোচবিহারে (Cooch Behar) ভোটাভুটি। অশান্তি রুখতে আগেভাগেই চলছে জোর তল্লাশি। তারই মাঝে রবিবার রাতে গোপন সূত্রে কোচবিহার থানার পুলিশ জানতে পারে রাজবাড়ি পার্কের গেটের সামনে আগ্নেয়াস্ত্র-সহ এক নাবালক ঘোরাফেরা করছে। তড়িঘড়ি ওই এলাকায় পৌঁছন পুলিশকর্মীরা। নাবালককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার বয়ানেই মেলে অসংগতি। এর পর তল্লাশি চালিয়ে তার কাছ থেকে অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়। ধৃতের কাছ থেকে তিনটি বন্দুক এবং বেশ কয়েক রাউন্ড কার্তুজ বাজেয়াপ্ত করা হয়েছে।

[আরও পড়ুন: দোলে রঙিন সৌমিত্র, বাইকে সঙ্গী নববিবাহিত স্ত্রী, পরনে হলুদ-লাল রংমিলান্তি পোশাক]

পুলিশ সূত্রে খবর, বছর ষোলোর ধৃত নাবালক কোচবিহারের দুর্গাবাড়ির বাসিন্দা। পুলিশের অনুমান, আগ্নেয়াস্ত্রগুলি বিহার থেকে আনা হয়েছিল। তবে নাবালক কার কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ পেল, তা স্পষ্ট নয়। কাকেই বা বন্দুক, গুলি পাচার করার পরিকল্পনা ছিল নাবালকের, সে বিষয়টি নিয়েও ধোঁয়াশা রয়েছে। ওই নাবালককে আটক করে এই ঘটনা সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীদের। প্রথম দফায় কোচবিহারে ভোটাভুটি।

ভোটমুখী বাংলায় (West Bengal Lok Sabha Election 2024) অশান্তির পরিকল্পনায় কি আগ্নেয়াস্ত্র মজুত করা হচ্ছে, নাবালকের কাছে বন্দুক, কার্তুজ উদ্ধারে স্বাভাবিকভাবেই উঠছে প্রশ্ন। বলে রাখা ভালো, গত পঞ্চায়েত এবং বিধানসভা নির্বাচনে অশান্তি কিছু কম হয়নি। ঝরেছে রক্তও। লোকসভা নির্বাচনের মুখে তাই আগ্নেয়াস্ত্র ও কার্তুজ বাজেয়াপ্ত হওয়ার ঘটনা স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। 

[আরও পড়ুন: ‘দেবের নির্দেশে বিজেপি কর্মী খুন’, মৃতের মায়ের সামনে বিস্ফোরক দাবি হিরণের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার