shono
Advertisement

উত্তপ্ত সন্দেশখালিতে TMC প্রতিনিধিরা, রবিবার দলীয় সভা, কলকাতায় বিক্ষোভে বিজেপি

চারদিনের হেফাজতে উত্তম-বিকাশ।
Posted: 07:48 PM Feb 13, 2024Updated: 07:48 PM Feb 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তপ্ত সন্দেশখালিতে তৃণমূলের প্রতিনিধি দল। মন্ত্রী পার্থ ভৌমিক জানিয়ে দিলেন ১৮ ফেব্রুয়ারি সেখানে জনসভা করবে তৃণমূল। একইসঙ্গে বিজেপিকে খোঁচা দিয়ে মন্ত্রী বলেন, “মা, বোনেরাই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতীক। এটা উত্তরপ্রদেশ নয়, যেখানে নির্যাতিতাকে পুড়িয়ে দেওয়া হয়। এটা বাংলা, এখানে মা-বোনেদের সম্মান নষ্ট হয় না।” পাশাপাশি, উত্তমের মতো শিবু হাজরার বিরুদ্ধে অভিযোগ উঠলেও কড়া পদক্ষেপ করবে দল, আশ্বাস সেচমন্ত্রীর। 

Advertisement

ধীরে ধীরে সন্দেশখালিকে ছন্দে ফেরানোর চেষ্টা চালাচ্ছে প্রশাসন। মঙ্গলবার থেকে ইন্টারনেট সম্পূর্ণ পরিষেবা ফিরেছে। তবে বিজেপি ও সিপিএম পুলিশ সুপারের অফিস অভিযান করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ ওঠে। লাঠির ঘায়ে ১২ বিজেপি সমর্থক জখম হয় বলে খবর। কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি সামলানোর চেষ্টা করে। লাঠিচার্জের প্রতিবাদে কলকাতায় বিক্ষোভে শামিল হয় বিজেপির নেতাকর্মীরা। সেন্ট্রান অ্যাভিনিউয়ে বিক্ষোভ করে বিজেপি। হাজরা মোড়েও প্রতিবাদ হয়। এদিকে রাত অবধি পুলিশ সুপারের অফিসের সামনে ধরনা দিচ্ছেন সুকান্তরা। অস্থায়ী মঞ্চও তৈরি হয়েছে। 

[আরও পড়ুন: আবু ধাবি সফরে মোদি, প্রধানমন্ত্রীর ‘বিকশিত ভারতের’ কথা শুনবেন হাজার হাজার প্রবাসী]

এদিকে এদিন তৃণমূল থেকে বহিষ্কৃত উত্তম সর্দার এবং বিজেপির বিকাশ সিংহকে দ্বিতীয়বার আদালতে পেশ করা হয়। দুজনকেই চারদিনের হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

বিজেপির এসপি অফিস অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্র বসিরহাট। পুলিশি বাধার মুখে মেজাজ হারান বিজেপি নেতা-কর্মীরা। লাঠিচার্জ করে পুলিশ। ফাটানো হয় কাঁদানে গ্যাসের সেল। গ্রেপ্তার করা হয় বিজেপি কর্মীদের। এর পরই এসপি অফিসের সামনে রাস্তায় বসে বিক্ষোভ দেখান সুকান্ত মজুমদার-সহ বিজেপি নেতৃত্ব।

[আরও পড়ুন: বিলেতে আমন্ত্রিত মমতা, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ডাক পেয়ে যাওয়ার সিদ্ধান্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement