shono
Advertisement

Abhishek Banerjee: ‘এক ডাকে অভিষেক’, মানুষের অভাব-অভিযোগ জানতে নয়া পরিষেবা সাংসদের

ডায়মন্ড হারবার মডেলের পর নয়া উদ্যোগ তৃণমূল সাংসদের।
Posted: 02:39 PM Jun 18, 2022Updated: 08:57 PM Jun 18, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: করোনা কালে (Coronavirus)  সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (TMC MP Abhishek Banerjee) ‘ডায়মন্ড হারবার মডেল’ সাড়া ফেলেছিল গোটা রাজ্যে। এবার সেই ধাঁচেই ডায়মন্ড হারবার এলাকায় শুরু হতে চলেছে নয়া পরিষেবা। যেখানে এক ফোনেই সাংসদকে অভাব-অভিযোগ জানাতে পারবেন ডায়মন্ড হারবারের বাসিন্দারা। শনিবার এই পরিষেবার উদ্বোধন করেন খোদ সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

Advertisement

ডায়মন্ড হারবার (Diamond Harbour) এলাকার জন্য চালু হল নয়া টোল ফ্রি হেল্পলাইন নম্বর (Toll Free Helpline Number) -৭৮৮৭৭৭৮৮৭৭। এই নম্বরে ফোন করে নিজেদের অভাব অভিযোগ জানাতে পারবেন এলাকার বাসিন্দারা। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধে ৬টা অবধি জানানো যাবে অভিযোগ। সমাধানও হবে দ্রুত। পরিষেবার নাম দেওয়া হয়েছে ‘এক ডাকে অভিষেক’। অর্থাৎ হাত বাড়ালেই সাংসদকে পাবেন সংশ্লিষ্ট সংসদীয় এলাকার বাসিন্দারা। সাধারণত ভোটে জেতার পর এলাকায় জনপ্রতিনিধিদের দেখা পাওয়া যায় না বলে অভিযোগ ওঠে। তৃণমূল জমানায় অনেকাংশেই সেই ‘মিথ’ ভেঙেছে। এই পরিষেবা চালু করে অভিষেক কার্যত প্রমাণ করে দিলেন, শুধুমাত্র নির্বাচনী রাজনীতি তিনি করেন না। বরং মানুষের পাশে দাঁড়াতেই ভালবাসেন এই জননেতা, এমনটাই বলছে তাঁর সংসদীয় এলাকার বাসিন্দারা।  

[আরও পড়ুন: জুলাই থেকে আধার কার্ড দেখালেই মিলবে রেশন, সিদ্ধান্ত ডিলারদের]

 

নয়া পরিষেবা সম্পর্কে এদিন সাংসদ জানান, “দিদিকে বলো থেকে অনুপ্রাণিত হয়ে আমরা ‘এক ডাকে অভিষেক’ প্রোগ্রাম লঞ্চ করলাম। যা সমস্যা ফোন তুলুন আমাকে জানান।”  আপাতত দু’বছর চলবে এই পরিষেবা।

 

 

করোনা পরিস্থিতি হোক কিংবা প্রাকৃতিক দুর্যোগ, বিভিন্ন পরিস্থিতিতে রাস্তায় নামতে দেখা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। একেবারে তৃণমূলস্তরের কর্মীদের মতো মানুষের দুয়ারে-দুয়ারে গিয়েছেন তিনি। ঘূর্ণিঝড় আমফানের পর অভিষেক (Abhishek Banerjee) ডায়মন্ড হারবারের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছিলেন। রাস্তায় পড়ে থাকা গাছ সরিয়েছেন। এমনকী, যে সমস্ত অস্থায়ী শিবিরে দুর্ভোগ পীড়িত মানুষকে রাখা হয়েছিল, সেখানে উপস্থিত হয়েছিলেন তিনি। সকলের সঙ্গে কথা বলে তাঁদের অভাব-অভিযোগের খোঁজ নিয়েছিলেন। আবার ঘূর্ণিঝড় যশ বা ইয়াসের পর ছুটে গিয়েছিলেন মেদিনীপুরের বিভিন্ন প্রান্তে। করোনা কালে ‘ডায়মন্ড হারবার মডেল’ চালু করে, বাড়ি-বাড়ি গিয়ে করোনা পরীক্ষা করিয়েও নজির গড়েছিলেন তৃণমূলের সেনাপতি। বুঝিয়ে দিয়েছিলেন, মানুষের সঙ্গে সবসময় রয়েছেন তিনি। এবার বছরভর সংসদীয় এলাকার মানুষের অভাব অভিযোগ শুনে তা দ্রুত সমাধানের স্বার্থে হেল্পলাইনও চালু করতে চলেছেন তিনি। 

[আরও পড়ুন: ‘পুষ্পা ২’ ছবির গল্পে বড়সড় বদল! আল্লু অর্জুনকে কোন রূপে এবার দেখবে দর্শক?]

 

প্রসঙ্গত, রাজ্যের মানুষের অভাব-অভিযোগ জানতে ‘দিদিকে বলো’ কর্মসূচি চালু করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এবার সেই ধাঁচেই ডায়মন্ড হারবার এলাকার জন্য এই হেল্পলাইন চালু হল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার