shono
Advertisement
Sandeshkhali

তৃণমূলে যোগদানের পরই সিরিয়াকে ফোন অমিত মালব্যর! ফের প্রকাশ্যে সন্দেশখালি 'ষড়যন্ত্র'

Published By: Sucheta SenguptaPosted: 09:42 PM May 24, 2024Updated: 10:05 PM May 24, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ফের ফাঁস সন্দেশখালির 'ষড়যন্ত্র'! আর তাতে যে বিজেপি আইটি সেল ওতপ্রোতভাবে জড়িত, তা স্পষ্ট। আইটি সেলের প্রধান অমিত মালব্যর সঙ্গে বিজেপি থেকে সদ্য তৃণমূলে (TMC) যোগ দেওয়া সিরিয়া পারভিনের কথোপকথন ফাঁস করে তেমনই দাবি তৃণমূলের। শুক্রবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করে তাঁদের কথোপকথন প্রকাশ্যে আনলেন দলের অন্যতম মুখপাত্র তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। তাঁর দাবি, এই কথোপকথনে স্পষ্ট হয়ে উঠেছে যে, মালব্যর মতো কেন্দ্রীয় বিজেপি (BJP) নেতারা কীভাবে সন্দেশখালিতে দায়ের করা ভুয়ো ধর্ষণের অভিযোগ সম্পর্কে সচেতন ছিলেন এবং সিরিয়ার মতো যারা বাংলার নারীদের এই অসম্মানের বিরুদ্ধে প্রতিবাদ করতে চেয়েছিলেন, তাঁদের উপেক্ষা করেছিলেন।

Advertisement

লোকসভা ভোটের (2024 Lok Sabha Election) মাঝে, বৃহস্পতিবার বসিরহাট সাংগঠনিক জেলার বিজেপি সাধারণ সম্পাদক সিরিয়া পরভিন যোগ দেন তৃণমূলে। কলকাতায় শশী পাঁজা এবং মমতাবালা ঠাকুরের হাত থেকে দলীয় পতাকা নিয়ে দলবদল করেন। জানান, সন্দেশখালিতে 'বিজেপি-রচিত ষড়যন্ত্র' দেখে তিনি ব্যথিত। সেই কারণে প্রতিবাদ স্বরূপ দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। আগামী ১ জুন বসিরহাটে ভোটের আগে তাঁর এই দলবদল যথেষ্ট তাৎপর্যপূর্ণ নিঃসন্দেহে।

[আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে ‘রেমাল’, ‘জলভরা মেঘ পাশ কাটিয়ে এলাম’, বললেন মমতা]

আর সিরিয়ার দলবদলের কয়েক মিনিট পরেই বিজেপি আইটি সেলের প্রধান এবং বাংলার সহ-ইনচার্জ অমিত মালব্য তাঁকে ফোন করেন। সেই ফোনে যথেষ্ট আতঙ্ক তৈরি করা হয় বলে অভিযোগ। তৃণমূলের তরফে প্রকাশিত অডিওয় স্পষ্ট  শোনা গিয়েছে, সন্দেশখালি (Sandeshkhali) নিয়ে বিজেপির প্রতিটি পদক্ষেপ বাংলার সহ-পর্যবেক্ষক অমিত মালব্যর নজরে এনে আপত্তি জানাতে  চেয়েছিলেন সিরিয়া। কিন্তু অমিত তাঁর ফোন ধরেননি বলে অভিযোগ করেছেন সদ্য প্রাক্তন বিজেপি নেত্রী। আর সেই কারণেই যে সিরিয়া পারভিন দল ছেড়েছেন, তাও তিনি জানান মালব্যকে। এসব শুনে মালব্য তাঁকেই বার বার প্রশ্ন করতে থাকেন, ভোটের এক সপ্তাহ আগে দল ছাড়ার পর কেন তাঁকে এসব জানাচ্ছেন সিরিয়া? এনিয়ে উভয়ের যথেষ্ট উত্তপ্ত বাক্যবিনিময় হয়। তৃণমূলের দাবি, এ থেকেই স্পষ্ট সন্দেশখালি ইস্যু যে বিজেপির বানানো, সে সম্পর্কে যথেষ্ট অবগত ছিলেন অমিত মালব্য। আর সেই কারণেই তিনি সিরিয়ার আপত্তিকে আমল দেননি। 

[আরও পড়ুন: মানহানি মামলায় দোষী সাব্যস্ত মেধা পাটেকর, কী অভিযোগ সমাজকর্মীর বিরুদ্ধে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement