shono
Advertisement

আইসিকে ‘তুই’বলে বিতর্কে সৌমিত্র খাঁ, বিষ্ণুপুরের বিজেপি সাংসদকে কড়া জবাব তৃণমূলের

যদিও বিতর্কের মধ্যেও বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ অবশ্য নিজের বক্তব্যে অনড় রয়েছেন।
Posted: 09:59 AM Apr 12, 2023Updated: 09:59 AM Apr 12, 2023

টিটুন মল্লিক, সোনামুখী: বাঁকুড়ার সোনামুখী থানার আইসি-কে সরাসরি হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan)। আইসিকে ‘তুই-তোকারি’ করে দেখে নেওয়ার হুঁশিয়ারি দেন সৌমিত্র। তাঁর এই আচরণের তীব্র নিন্দা করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)।

Advertisement

মঙ্গলবার সোনামুখী থানার মানিকবাজারে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের একটি বিক্ষোভ সমাবেশে আচমকা যোগ দিয়ে বিষ্ণুপুরের সাংসদ অকথ্য ভাষায় থানার আইসি-কে হুমকি ও শাসানি দেন বলে অভিযোগ। সাংসদের এই বিতর্কিত আচরণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে। শুরু হয়েছে বিতর্কও। যদিও এই ভিডিও-র সত্যতা যাচাই করেনি ‘সংবাদ প্রতিদিন’।

সোনামুখী থানার মানিকবাজার পঞ্চায়েত এলাকার স্বনির্ভর গোষ্ঠীর শতাধিক অ‌্যাকাউন্ট থেকে বিপুল পরিমাণ ঋণ তুলে নেওয়ার অভিযোগে সরব হন স্বনির্ভর গোষ্ঠীর সদস্য মহিলারা। এদিন সেই বিক্ষোভ সমাবেশে গিয়ে সোনামুখী থানার আইসিকে বেনজির আক্রমণ করে সৌমিত্র খাঁ বলেন, “সোনামুখী থানার আইসি অনেক দাদাগিরি করছে। আইসি শুনে রাখ তোর বাপের ক্ষমতা নেই কিছু করার। তোর কতটা ক্ষমতা আছে জানি। গ্রামবাংলার মা-বোনেদের হুমকি দিবি। তোর নিজের ঘরে মা-বোন নেই! এভাবে মা-বোনদের টাকা চুরি করে নিবি। তোর দাদাগিরি ঘুচিয়ে দেব।”

[আরও পড়ুন: ‘আই লাভ কেওড়াতলা মহাশশ্মান’ ছবি বানিয়ে ভুয়ো পোস্ট, দু’জনকে নোটিস পাঠাল পুলিশ]

বিজেপি সাংসদের এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল। তৃণমূলের রাজ‌্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বক্তব‌্য, ‘‘এটাই ওঁদের সংস্কৃতি, ওঁদের রুচি। এটা নিয়ে তৃণমূল আর কী বলবে! হঠাৎ মনে পুলক লাগলে মনে হয় শপথ নিতে চলেছে তারা। পরে বোঝা যায় গভীর শূন্য। আসলে ওই এলাকায় হারছে। তাই হতাশা থেকে এটা হচ্ছে।’’ সৌমিত্রকে সমর্থন করেই বিজেপির রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “আইসিদের কোনও সম্মান আছে নাকি? ওদের তো দলদাসে পরিণত করেছে তৃণমূল। সাধারণ  মানুষই তাদের তুই তোকারি করে, তো সাংসদ বলতেই পারেন।”

এদিকে, সৌমিত্র খাঁর এই হুঁশিয়ারি নিয়ে সোনামুখী থানার আইসি সূর্যদীপ্ত ভট্টাচার্য অবশ্য কোনও মন্তব্য করতে চাননি। বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি অলোক মুখোপাধ্যায় বলেন, “রাজনৈতিকভাবে এখন দেউলিয়া হয়ে পড়েছেন সৌমিত্র। বিজেপিতেও এখন ওঁর কোনও গুরুত্ব নেই। তাই এখন আবোল-তাবোল বক্তব্য দিয়ে পুলিশ প্রশাসনকে হুমকি দিয়ে নিজের ওজন বাড়ানোর চেষ্টা করছেন তিনি। বিজেপি দলটাই এমন সব নেতায় ভরে গিয়েছে।” বিতর্কের মধ্যেও বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ অবশ্য নিজের বক্তব্যে অনড় রয়েছেন।

[আরও পড়ুন: স্কুলের মধ্যেই ছাত্রীদের গোপনাঙ্গে হাত শিক্ষকের! বিক্ষোভে উত্তাল রাজগঞ্জ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার