হাতে আর মাত্র একমাস, একুশে জুলাইয়ের প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়ল তৃণমূল

03:14 PM Jun 20, 2022 |
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: অভিমুখ চব্বিশ। একুশে জুলাই ধর্মতলায় (Dharmatala) তৃণমূলের শহিদ সমাবেশ থেকে তারই বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যেই রবিবার থেকে রাজ্যজুড়ে দেওয়াল লিখন শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। টার্গেট রাজ্যের সমস্ত দেওয়াল একুশে জুলাইয়ের স্লোগানে ভরিয়ে দেওয়া।

Advertisement

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) শুক্রবারই দলীয় বৈঠক থেকে নির্দেশ দেন চব্বিশের কথা ভেবে রাজ্যের সমস্ত দেওয়াল লেখা শুরু করে দিতে হবে। সেই প্রক্রিয়াই শুরু করল তৃণমূল কংগ্রেস। মূলত যুব তৃণমূল কংগ্রেসের ব্যানারে তাঁদেরই উদ্যোগে একুশে জুলাইয়ের সমাবেশ হয়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। রাজ্যজুড়ে একের পর এক জেলায় তাই যুব তৃণমূলের (TMC) উদ্যোগে প্রচার শুরু হয়ে গিয়েছে। তারই অন্যতম প্রক্রিয়া দেওয়াল লিখন। উত্তর কলকাতা যুব তৃণমূলের সভাপতি শান্তি কুণ্ডু এদিন থেকেই দেওয়াল লেখার কাজ শুরু করেছেন। তাঁর এলাকায় কলকাতা পুরসভার ৬০টি ওয়ার্ড পড়ছে। সেখানে একইসঙ্গে এই কাজ শুরু হয়েছে।

[আরও পড়ুন: ফের চোখ রাঙাচ্ছে করোনা, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত সাড়ে তিনশোর বেশি]

অন্যদিকে, কামারহাটির বিস্তীর্ণ এলাকায় দেওয়াল লিখন শুরু করেছেন বিধায়ক মদন মিত্র। উত্তর ২৪ পরগনার বনগাঁ, বসিরহাট, শ্যামনগর, জগদ্দল, বারাকপুরের পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার, জয়নগর, গোসাবার মতো এলাকাতেও শুরু হয়ে গিয়েছে এই কাজ।

Advertising
Advertising

অন্যদিকে, হাওড়ার আমতা, উলুবেড়িয়া, হুগলির বিভিন্ন জায়গায় এদিন দেওয়াল লিখন শুরু হয়েছে। তার সঙ্গে চলছে প্রচার সভা। ছোট ছোট সভা, স্ট্রিট কর্নার, বুথস্তরে কর্মিসভা করে প্রচার চলছে। দু’বছর করোনার বাধায় ধর্মতলায় মূল সমাবেশ হয়নি। হয়েছে ভারচুয়াল সভা। স্বাভাবিকভাবেই এবারের সমাবেশ নিয়ে বাড়তি আগ্রহ কর্মীদের মধ্যে। এই পরিস্থিতিতে একেবারে চব্বিশের লড়াইয়ের প্রস্তুতি শুরু হয়ে গেল একুশের সমাবেশকে সামনে রেখে।

[আরও পড়ুন: পার্কিং নিয়ে বচসা, যুবককে ধাক্কা মেরে বনেটে তুলেই ছুটল পুলিশের গাড়ি! তারপর…]

Advertisement
Next