shono
Advertisement

ফের বড়সড় রেল দুর্ঘটনা, বাঁকুড়ায় সংঘর্ষ দুই মালগাড়ির, বাতিল বহু ট্রেন

গুরুতর জখম হয়েছেন দুই চালকই।
Posted: 09:01 AM Jun 25, 2023Updated: 09:33 AM Jun 25, 2023

সুমিত বিশ্বাস ও টিটুন মল্লিক: ফের বড়সড় ট্রেন দুর্ঘটনা। রবিবার সাত সকালে বাঁকুড়ার (Bankura) ওন্দার কাছে একটি মালগাড়িতে পিছন থেকে আসা আরেকটি মালগাড়ি ধাক্কা মারে। দুর্ঘটনার জেরে দু’টি মালগাড়িই ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। গুরুতর জখম হয়েছেন দুই চালকই। এদিকে এই দুর্ঘটনার জেরে আদ্রা ডিভিশনে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। বেশ কিছু ট্রেন বাতিল হয়েছে। আবার কিছু ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, বাঁকুড়ার ওন্দার কাছে একটি খালি মালগাড়িকে লুপলাইনে ‘শান্টিং’ করা হচ্ছিল। অর্থাৎ এক লাইন থেকে অন্য লাইনে মালগাড়িটি সরানো হচ্ছিল। সেইসময় সিগন্যাল লালই ছিল। কিন্তু সিগন্যাল না মেনে আদ্রা থেকে খড়গপুরগামী একটি মালগাড়ি এসে ওই পণ্যবাহী ট্রেনটির পিছনে ধাক্কা মারে। যার জেরে লাইনচ্যুত হয়ে যায় মালগাড়িটি। দুটি মালগাড়িই ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙেছে সিগন্যাল রুমও।

[আরও পড়ুন: মোদিকে স্বাগত জানাতে ‘ইয়ে দোস্তি…’, মিশরের তরুণীর গানে বিস্মিত প্রধানমন্ত্রী]

সিগন্যাল অমান্য় করার বিষয়টি মেনে নিয়েছে রেল। এ প্রসঙ্গে আদ্রা ডিভিশনের ডিভিশনাল সিনিয়র কর্মাশিয়াল ম্যানেজার বিকাশকুমার জানান, “সিগন্যাল মানা হয়নি। ভোর সাড়ে চারটের সময় বাঁকুড়ার ওন্দার কাছে দুর্ঘটনাটি ঘটে। লুপলাইনে দাঁড়িয়ে থাকা মালগাড়িতে পিছন থেকে এসে ধাক্কা মারে আরেকটি মালগাড়ি। সিগন্যাল লাল থাকা সত্ত্বেও।” ওই ডিভিশনে ট্রেন চলাচল স্বাভাবিক হতে আরও দুই-আড়াই ঘণ্টা সময় লাগবে। 

[আরও পড়ুন: ভোটপ্রচারের সময় তৃণমূলের উপর ‘হামলা’, উত্তপ্ত রানিনগরে ফের ঝরল রক্ত]

এদিকে ভোর সাড়ে চারটে থেকে ইন্দ্রবিল স্টেশনে আটকে পড়েছিল আদ্রা-হাওড়া এক্সপ্রেস। পরে ট্রেনটি বাতিল করে আদ্রা ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। রুট বদল হয়েছে আনন্দ বিহার-পুরি এক্সপ্রেস, পোরবন্দর-সাঁতরাগাছি এক্সপ্রেস, হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেসের। বাতিল হয়েছে প্রয়াগরাজ-হাওড়া, আসানসোল-দিঘা, আদ্রা-খড়গপুর, বিষ্ণুপুর-আদ্রা-সহ একাটি প্যাসেঞ্জার ও ইন্টারসিটি এক্সপ্রেস।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার