shono
Advertisement

ইংরাজিতে পাশ করলেন ‘Amrela’ গার্ল, সমালোচকদের জবাব দিয়ে ভরতি হলেন কলেজে

পলিটিক্য়াল সায়েন্সে অনার্স নিয়েছেন ভাইরাল ছাত্রী সুদীপ্তা বিশ্বাস।
Posted: 04:00 PM Sep 04, 2022Updated: 04:48 PM Sep 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণ ইংরাজি বানান ভুল বলে খবরের শিরোনামে উঠে এসেছিলেন নদিয়ার (Nadia) অষ্টাদশী। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হওয়ার পর বহু লাঞ্ছনা, গঞ্জনা সহ্য করতে হয়েছিল ‘আমরেলা গার্ল’কে। সেসবকে কার্যত চ্যালেঞ্জ করেই উচ্চমাধ্যমিকের নম্বর পুনর্মূল্যায়নের (Review) আবেদন করেছিলেন নদিয়ার ছাত্রী সুদীপ্তা বিশ্বাস। সেই ফলাফল বেরতেই দেখা গেল, তাঁর নম্বর বেড়েছে। আর নতুন মার্কশিট নিয়ে সুদীপ্তা ভরতি হলেন কলেজে, রাষ্ট্রবিজ্ঞানে অনার্স নিয়ে। সমালোচকদের মুখের উপর জবাব দিলেন তিনি।

Advertisement

উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশের পর দেখা যায় নদিয়ার কিশোরী সুদীপ্তা বিশ্বাস রাষ্ট্রবিজ্ঞানে (Political Science) লেটার পেয়েছেন। তবে ইংরাজিতে পাশ করতে পারেননি। এরপর পরীক্ষায় পাশের দাবিতে রাস্তায় বসে আন্দোলনে শামিল হয়েছিলেন ওই ছাত্রী। সেই সময় সাংবাদিকের প্রশ্নের জবাবে ‘Umbrella’-র পরিবর্তে ভুল করে ‘Amrela’ বানান বলেন তিনি। চোখের নিমেষে ভাইরাল হয়ে গিয়েছিলেন ওই ছাত্রী। তাঁর বানান জ্ঞান নিয়ে শুরু হয় তুমুল কটাক্ষ। এসবের পর সুদীপ্তার বাবা দাবি করেছিলেন, মেয়ে মানসিক অবসাদে ভুগতে শুরু করেছে। কোথাও কোথাও এই গুজবও রটেছিল, সুদীপ্তা লাঞ্ছনা সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছেন।

[আরও পড়ুন: এবার পুজোয় আপনিই হয়ে উঠুন রেস্তরাঁর শেফ, বাড়িতেই রেঁধে ফেলুন চিংড়ি পোলাও]

কিন্তু সেসব গুজব উড়িয়ে প্রায় স্বমহিমায় নেটদুনিয়ায় ফিরে এসেছিলেন সুদীপ্তা। জানিয়েছিলেন, রিলস বানাতে ভালবাসেন, কোনওভাবেই নিজেকে বদলাবেন না। সোশ্যাল মিডিয়ায় তাঁর বার্তা ছিল, “তোমরা আমাকে নিয়ে ট্রোল ভিডিও করেছো, রোস্ট করেছো, মিম তৈরি করেছো, আমি সবটাই মেনে নিয়েছি। তারপর ফেক খবর ছড়িয়েছো, আমি নাকি মারা গিয়েছি। ইনস্টাগ্রামেও মায়ের সঙ্গে আমার একটা রিল ভিডিও ছিল। সেখান থেকে একটা রোস্ট ভিডিও করেছে অনেকে।”

[আরও পড়ুন: এবার মালদহে মাছ ব্যবসায়ীর বাড়িতে টাকার পাহাড়! গুনতে আনা হল মেশিন]

এত বিতর্কের পর সমালোচকদের মুখের উপর জবাব দিলেন সুদীপ্তা। উচ্চমাধ্যমিকের নম্বরে অসন্তুষ্ট, হতাশ সুদীপ্তা রিভিউয়ের আবেদন জানিয়েছিলেন। রেজাল্ট বেরলে দেখা যায়, ইংরাজিতে (English) নম্বর বেড়েছে। এখন তাঁর ইংরাজিতে প্রাপ্ত নম্বর ৪৪। আর নতুন মার্কশিট নিয়েই সুদীপ্তা ভরতি হয়েছেন রানাঘাট কলেজে (Ranaghat College) রাষ্ট্রবিজ্ঞানে অনার্স নিয়ে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার