shono
Advertisement
CM Mamata Banerjee

বিদ্যাসাগর-মাদার টেরিজার মাঝে মমতা! ভাইরাল ঘটকপুকুরের মিষ্টির দোকানের ছবি

সমস্ত মণীষীর ছবির মাঝে মুখ্যমন্ত্রীর ছবি কেন? কারণ জানালেন ব্যবসায়ী।
Published By: Sucheta SenguptaPosted: 01:12 PM Sep 02, 2024Updated: 01:18 PM Sep 02, 2024

দেবব্রত মণ্ডল, বারুইপুর: একদিকে রবীন্দ্রনাথ, নজরুল, ক্ষুদিরাম। অন্যদিকে রামমোহন, নেতাজি, গান্ধী, নেহরু। মনীষীদের এই ছবির সারিতে 'মধ্যমণি' কিন্তু বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! এমনই অদ্ভুত দৃশ্য দেখা গেল বাসন্তী হাইওয়ের পাশে ঘটকপুকুর এলাকার এক মিষ্টির দোকানে, যা রীতিমতো ভাইরাল (Viral)। কিন্তু কেন এভাবে নিজের দোকানের দেওয়াল সাজিয়েছেন? তার জবাবও দিলেন দোকানি। আকারে-ইঙ্গিতে বলতে চাইলেন, মমতার ছবি না রাখলে ব্যবসা করতে বাধা দিতে পারে তৃণমূল। সেই ভয়েই নাকি তিনি এভাবে ছবিটি রেখেছেন। যদিও মুখে বললেন অন্য কথা। তৃণমূলের এত ভালো ফলাফল উদযাপনের জন্য দলনেত্রীর ছবি রাখা।

Advertisement

বাসন্তী হাইওয়ের (Basanti Highway) পাশে ঘটকপুকুর চৌমাথায় মিষ্টির দোকানটি ৮০ বছরের পুরনো। নামকরা সেই দোকানে একাধিক মহাপুরুষের ছবি বাঁধাই করে রাখা আছে দেওয়ালে। রবীন্দ্রনাথ থেকে নেতাজি, ক্ষুদিরাম থেকে মহাত্মা গান্ধী, আবার নেহরু, রামমোহন রায়দের মতো সমাজসংস্কারকদের ছবি। আর সেখানেই দেখা গেল, বিদ্যাসাগর আর মাদার টেরিজার মাঝে ঠাঁই হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)! তাঁর হাসিমুখের একটি ছবি উঁকি মারছে দুই যুগের দুই মণীষীর মাঝে।

[আরও পড়ুন: জয়ললিতা, ইন্দিরা গান্ধীর পর মমতার চরিত্রে অভিনয় করবেন কঙ্গনা! কী বলছেন বিজেপি সাংসদ?]

দোকানের দেওয়ালে এই ছবির বিষয়টি বেশ নজর কেড়েছে ক্রেতা থেকে পথচলতি মানুষ সকলের। এ বিষয়ে দোকান মালিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ভাঙড়ে তৃণমূল (TMC) ভালো ফল করেছে। তাই দলনেত্রীর ছবি রাখা হয়েছে। এছাড়া তাঁর আশঙ্কা, মুখ্যমন্ত্রীর ছবি দোকানে না রাখলে ব্যবসায় বাধা দিতে পারে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। অনেকদিক থেকে অসুবিধা হতে পারে। তাই জন্য মহাপুরুষের সঙ্গে একই সারিতে মুখ্যমন্ত্রীর ছবিও রাখা আছে।

[আরও পড়ুন: ভারতের সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন গম্ভীর, বাদ রোহিত, জায়গা পেলেন ধোনি-কোহলি?]

বাসন্তী হাইওয়ের পাশে এই নামী মিষ্টির দোকানটিতে (Sweet Shop) প্রায়ই ভিড় হয় ক্রেতাদের। নানারকম মিষ্টিতে ঠাসা দোকানের জনপ্রিয়তাও ভালোই। বহু ক্রেতাই মিষ্টি নিতে এলে একঝলক দেখে নিচ্ছেন মহাপুরুষদের ছবির সারিটি। যেখানে মধ্যমণি হয়ে রয়েছে মুখ্যমন্ত্রীর ছবি। কৌতূহল জাগছে সকলেরই। তবে এ নিয়ে স্থানীয় তৃণমূলের তরফে কেউ কোনও প্রতিক্রিয়া দেননি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মণীষীদের 'মধ্যমণি' মমতা বন্দ্যোপাধ্যায়! ভাইরাল মিষ্টির দোকানের ছবি।
  • বাসন্তী হাইওয়ের পাশে ঘটকপুকুর চৌমাথায় মিষ্টির দোকানে বিদ্যাসাগর-মাদার টেরিজার মাঝে তৃণমূল নেত্রীর ছবি।
Advertisement