করোনার বলি কংগ্রেস প্রার্থী রেজাউল হক, স্থগিত সামশেরগঞ্জের ভোট

01:41 PM Apr 15, 2021 |
Advertisement
Advertisement

শাহাজাদ হোসেন, ফরাক্কা: ভোটের (West Bengal Assembly Elections) মরশুমে রাজ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। উর্ধ্বমুখী মৃত্যুও। এবার করোনা প্রাণ কাড়ল মুর্শিদাবাদের সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। ঘটনায় স্বাভাবিকভাবেই শোকের ছায়া এলাকায়। ২৬ এপ্রিল অর্থাৎ সপ্তম দফায় সামশেরগঞ্জ (Samsherganj) আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু তা স্থগিত করা হচ্ছে।  

Advertisement

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন সামশেরগঞ্জের দাপুটে কংগ্রেস নেতা রেজাউল হক (Rejaul Haque) ওরফে মন্টু বিশ্বাস। করোনার (Coronavirus) উপসর্গ থাকায় ঝুঁকি না নিয়ে পরীক্ষা করা হয়। রিপোর্ট আসে পজিটিভ। প্রবল শ্বাসকষ্ট থাকায় বুধবার তাঁকে জঙ্গিপুর থেকে কলকাতায় নিয়ে আসা হয়। ভরতি করা হল একটি বেসরকারি হাসপাতালে। বৃহস্পতিবার সেখানেই মৃত্যু হয় রেজাউল হকের। এই মৃত্যুতে প্রশ্ন ওঠে সামশেরগঞ্জের নির্বাচন নিয়ে। আপাতত ওই আসনে ভোটগ্রহণ বাতিল করা হবে, নাকি পিছিয়ে দেওয়া হবে, তা নিয়ে শুরু হয় জল্পনা। মুর্শিদাবাদের অতিরিক্ত জেলাশাসক নির্মাল্য ঘরামি জানিয়েছেন, আপাতত স্থগিত করা হচ্ছে নির্বাচন। নিয়ম মেনে নতুন করে নির্বাচনের দিন ঘোষণা করা হবে।   

[আরও পড়ুন:  ভোট মরশুমে আতঙ্ক বাড়াচ্ছে করোনা গ্রাফ, রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৬ হাজার]

উল্লেখ্য, বাম-কংগ্রেস-আইএসএফের জোট বাঁধার পর আসনরফা নিয়ে জট তৈরি হয়েছিল। বেশ কয়েকটি আসনে প্রার্থী দিয়েছিল বাম, কংগ্রেস উভয়েই। তার মধ্যেই একটি আসন সামশেরগঞ্জ। সেখানে বামেরা (CPM) প্রার্থী করেছিল মোদাসসর হোসেনকে। এদিনে কংগ্রেস প্রার্থী করে রেজাউল হককে। জোটের জটিলতা এমন পর্যায়ে পৌঁছয় যে শেষ মুহূর্ত পর্যন্ত চলে কাটাকুটির খেলা। বাকি আসনের সমস্যা মিটে গেলেও মুর্শিদাবাদের (Murshidabad) সামশেরগঞ্জ আসনে সংযুক্ত মোর্চা অর্থাৎ বাম-কংগ্রস-আইএসএফ জোট কার্যকর হয়নি। ফলে ওই আসনে আলাদাভাবে প্রার্থী দিয়েছিলে বাম ও কংগ্রেস।

[আরও পড়ুন:  মমতার উসকানিতেই শীতলকুচি কাণ্ড! তৃণমূল নেত্রীর বিরুদ্ধে FIR, উঠল গ্রেপ্তারের দাবি]

Advertisement
Next