shono
Advertisement

প্রত্যাহার করেছিল কেন্দ্র, ‘হামলা’র পর বিজেপি সাংসদ জগন্নাথ সরকারকে নিরাপত্তা দিল রাজ্য

শনিবার হরিণঘাটায় তাঁর গাড়িতে বোমাবাজি চলে বলে অভিযোগ।
Posted: 07:10 PM Mar 20, 2022Updated: 07:25 PM Mar 20, 2022

বিপ্লবচন্দ্র দত্ত, রানাঘাট: বিজেপি সাংসদ (BJP MP) জগন্নাথ সরকারের উপর হামলার জের। তাঁর নিরাপত্তায় এগিয়ে এল রাজ্য সরকার। রানাঘাটের (Ranaghat) সাংসদের জন্য ২ জন নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। ‘সংবাদ প্রতিদিন’কে ফোনে এই খবর তিনি নিজেই জানিয়েছেন। এই ২ জন নিরাপত্তারক্ষী (Security) নিয়েই তিনি পরবর্তী কর্মসূচিগুলিতে যাবেন বলে জানা গিয়েছে। তাঁর উপর শনিবার বোমা হামলার অভিযোগ ওঠার পরই রাজ্য সরকারের এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। এই হামলার প্রতিবাদে আগামী সপ্তাহে বিজেপি বিধানসভায় প্রতিবাদ জানাতে পারে বলে খবর।

Advertisement

শনিবার রাতে দলীয় কর্মী, সমর্থকদের নিয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি দেখে বাড়ি ফিরছিলেন রানাঘাটের বিজেপি সাংসদ। হরিণঘাটার কাছে তাঁর গাড়ি লক্ষ্য করে বোমাবাজি (Bombing) চলে বলে অভিযোগ। যদিও তিনি সুরক্ষিতই রয়েছেন। সাংসদের অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই তাঁর উপর হামলা চালায়। এর আগেও অবশ্য সিনেমাহলে এই সিনেমার শো চলাকালীন কিছুক্ষণের জন্য ব্ল্যাকআউট হয়ে যাওয়া নিয়ে সরব হয়েছিলেন জগন্নাথ সরকার। অনলাইনে টিকিট কাটলেও তাঁকে প্রেক্ষাগৃহে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। সেসব ঘটনার পর দীর্ঘ সময় কেটে গেলেও কেউ গ্রেপ্তার হয়নি এখনও। তা নিয়ে ক্ষোভ বাড়ছে গেরুয়া শিবিরে।

[আরও পড়ুন: জোর করে বিয়ে দিয়েছিল বাবা, দু’বছর সংসার করার পর পুরনো প্রেমিককে সঙ্গে নিয়ে আত্মঘাতী বধূ]

এর আগে মার্চের শুরুতেই জগন্নাথ সরকারের নিরাপত্তা তুলে নেওয়া হয়েছিল। চারজন কেন্দ্রীয় নিরাপত্তা রক্ষী বরাদ্দ ছিল জগন্নাথ সরকারের জন্য। কিন্তু হঠাৎ করে তাঁর নিরাপত্তা তুলে নেওয়ার ঘটনায় গেরুয়া শিবিরের মধ্যেও জল্পনা শুরু হয়েছে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) বলেছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রকের (Home Ministry) সঙ্গে দলের তরফে কথা বলা হচ্ছে। যাতে নিরাপত্তা ফিরিয়ে দেওয়া হয়। সেই অনুরোধ করা হচ্ছে। সুকান্তর দাবি, “নির্দিষ্ট সময় অন্তর অন্তর কেন্দ্র এই নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখে। সেটার ভিত্তিতেই সিদ্ধান্ত নেওয়া হয়।” ফলে এই মুহূর্তে তাঁর কোনও নিরাপত্তারক্ষীই ছিল না। এই অবস্থায় তাঁর উপর এই হামলার ঘটনায় নিরাপত্তা বাড়াল রাজ্য সরকার। ২ জন নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে জগন্নাথ সরকারের জন্য। 

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় বন্ধুর স্ত্রীকে বিয়ের প্রস্তাব দেওয়াতেই খুন! রিজেন্ট পার্ক হত্যাকাণ্ডে নয়া তথ্য]

এদিকে, তাঁর উপর হামলার ঘটনার প্রতিবাদে আজ দিনভর কলকাতা ও জেলায় প্রতিবাদ বিক্ষোভ দেখান বিজেপি কর্মী,সমর্থকরা। কলকাতাতেও পোস্টার, প্ল্যাকার্ড হাতে মিছিল চলে। বিধানসভায় বিজেপির মুখ্যসচেতক মনোজ টিগ্গা জানিয়েছেন, আগামী সপ্তাহে বিধানসভার অধিবেশন শুরু হলে সেখানে সাংসদের উপর হামলার প্রতিবাদে শামিল হবেন বিধায়করা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার