shono
Advertisement

WB Panchayat Vote 2023: ‘পিস রুম খুললেও ফল পাইনি’, রাজ্যপালের ভূমিকায় ‘অসন্তুষ্ট’ শুভেন্দু

ভোটে হিংসা নিয়ে বারবার সুর চড়িয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।
Posted: 01:13 PM Jul 10, 2023Updated: 02:24 PM Jul 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটে (WB Panchayat Vote 2023) হিংসা নিয়ে বারবার সুর চড়িয়েছেন। খুলেছেন পিস রুমও। ভোট সন্ত্রস্ত জেলাগুলিতে ঘুরেছেন তিনি। তা সত্ত্বেও রাজ্যপালের ভূমিকায় কার্যত অসন্তুষ্ট রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার নন্দীগ্রামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ক্ষোভপ্রকাশ করেন তিনি।

Advertisement

শুভেন্দু ভোটে বেলাগাম সন্ত্রাসের অভিযোগ করেন। তাঁর দাবি, “১৮ হাজার বুথে দেদার ছাপ্পা ভোট দেওয়া হয়েছে। ওই বুথগুলিতে সিসি ক্যামেরার মুখ ঘুরিয়ে ছাপ্পা দেওয়া হয়েছে। পুনর্নির্বাচনের জন্য ৬ হাজার বুথের তালিকা দিয়েছিলাম। মান্যতা দেওয়া হয়নি। আমার দেওয়া তালিকা অনুযায়ী পুনর্নির্বাচন হয়নি। বেশ কিছু ভিডিও ফুটেজ আমার কাছে আছে। ব্যালট পেপারে একজনের জায়গায় অনেকজনের ফিঙ্গারপ্রিন্ট রয়েছে।” সমস্ত তথ্যপ্রমাণ নিয়ে মঙ্গলবার হাই কোর্টে যাবেন বলেই জানান রাজ্যের বিরোধী দলনেতা।

[আরও পড়ুন: পাঁচশো-হাজার ‘ঘুষে’ই মেট্রোর লাখো টাকার লোহা-তামা চুরি! গ্রেপ্তার ৩ নিরাপত্তারক্ষী]

রাজ্যপালের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন শুভেন্দু। তাঁর দাবি, “পিস রুম খুলেছেন রাজ্যপাল। কিন্তু কোনও ফল পাইনি। মানুষ ওঁর কাছে ফল চান।” উল্লেখ্য, ভোটে অশান্তি সংক্রান্ত খোঁজখবর পেতে রাজভবনেই পিস রুম খোলেন। রাজ্যপালের এই পদক্ষেপকে অতি সক্রিয়তা বলেও দাবি করেছিল তৃণমূল। সেই সময় রাজ্যপালের ভূমিকার প্রশংসাই করেছিল গেরুয়া শিবির। তবে ভোট মিটতে না মিটতেই রাজ্যপালের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন শুভেন্দু।

এদিকে, রবিবারই দিল্লি পাড়ি দেন রাজ্যপাল। সোমবার রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করেন। সন্ধেয় অমিত শাহের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করতে পারেন রাজ্যপাল। ভোট মিটতে না মিটতেই রাজ্যপালের দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: মায়ের ভোট দিলেন ছেলে! জানেনই না প্রিসাইডিং অফিসার, বিতর্ক কাঁকসার বুথে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার