Advertisement

তৃণমূলের চিঠির জের? শেষ দু’দফার ভোট নিয়ে জরুরি বৈঠকে বসছে কমিশন

07:25 PM Apr 22, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে হু হু করে বাড়ছে করোনা (Corona Pandemic)। দৈনন্দিন আক্রান্তের সংখ্যা তিন লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতেও বঙ্গে চলছে বিধানসভা নির্বাচন (WB Polls 2021)। এখনও বাকি দুই দফার ভোট। এই অবস্থায় শুক্রবার জরুরি বৈঠকে বসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। করোনা আবহে কীভাবে সম্পন্ন হবে বাংলার ভোট? সূত্রের খবর, মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে ভারচুয়াল বৈঠকে সেই নিয়েই আলোচনা হতে পারে।

Advertisement

কমিশন সূত্রে খবর, শুক্রবার বিকেল ৪টের সময় ভারচুয়াল বৈঠকে বসবে কমিশন। তাতে উপস্থিত থাকবেন রাজ্যের নির্বাচনী আধিকারিকরা। থাকবেন সিইও। এছাড়া দুই পর্যবেক্ষককেও উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। করোনা আবহে দুই দফার ভোট কি একদফাতেই সম্পন্ন করা হবে? মনে করা হচ্ছে, সেই নিয়ে হয়তো আলোচনা করবে কমিশন। পাশাপাশি এই সময় রাজনৈতিক দলগুলি তাদের প্রচারে কতটা কোভিডবিধি মানছে, তা নিয়েও আলোচনা হতে পারে বলে খবর।

[আরও পড়ুন: ‘আইনি পদক্ষেপ নেবই’, অশোকনগরে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালানোর অভিযোগে হুঁশিয়ারি মমতার]

এদিকে, করোনা আবহে শেষ দু’দফার ভোট একদফায় করার জন্য নির্বাচন কমিশনকে বৃহস্পতিবার চিঠি দিল তৃণমূল কংগ্রেস। যেভাবে রাজ্যে সংক্রমণ বাড়ছে, তা কমাতেই নির্বাচনের কমিশনের কাছে আরজি রাজ্যের শাসক দলের। আর তারপরই কমিশন সূত্রে জানানো হল, শুক্রবার জরুরি বৈঠকে বসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। যদিও এই নিয়ে কমিশনকে কটাক্ষ করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। টুইটে তাঁর প্রশ্ন, “এটা কি সত্যিই কমিশনের ফুল বেঞ্চ।” প্রসঙ্গত, এর আগেও দু’ বার শেষ দফার ভোটগুলি একসঙ্গে করার জন্য কমিশনকে চিঠি দেওয়া হয়েছিল তৃণমূলের পক্ষ থেকে। যদিও তাঁদের সেই আবেদন নাকচ করে দেয় নির্বাচন কমিশন। এই পরিস্থিতিতে কমিশনের শুক্রবারের বৈঠকের দিকেই তাকিয়ে সবাই।

 

[আরও পড়ুন: সংখ্যালঘু মহিলাদের ভয় দেখাচ্ছে কেন্দ্রীয় বাহিনী! বিস্ফোরক অভিযোগ তুলে বিক্ষোভে জ্যোতিপ্রিয় মল্লিক]

Advertisement
Next