shono
Advertisement

WB Weather Update: মরশুমের শীতলতম দিন, মাঝ ডিসেম্বরে উত্তরবঙ্গকে টেক্কা দক্ষিণের

উত্তুরে হাওয়ার দাপটে হু হু করে কমছে তাপমাত্রা।
Posted: 10:01 AM Dec 16, 2023Updated: 10:20 AM Dec 16, 2023

নিরুফা খাতুন: মাঝ ডিসেম্বরে দুর্দান্ত ব্যাটিং শীতের। উত্তরবঙ্গকে টেক্কা দক্ষিণের। শনিবার কলকাতায় মরশুমের শীতলতম দিন। তাপমাত্রার পারদ নামল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম।

Advertisement

কলকাতায় শনিবার চলতি মরশুমের শীতলতম দিন। আগামী কয়েকদিন তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা কম। আগামী সপ্তাহে আরও নামবে পারদ। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৭ থেকে ৯৪ শতাংশ। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকালে হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট। অবাধ উত্তুরে হাওয়ার প্রভাবে আগামী কয়েকদিন তাপমাত্রা একইরকম থাকবে। আগামী সপ্তাহে আরও তাপমাত্রা কমতে পারে। মঙ্গল ও বুধবার তাপমাত্রা আরও ২ ডিগ্রি কমার সম্ভাবনা। শীতের স্পেল জারি থাকবে আগামী সপ্তাহে।

[আরও পড়ুন: ‘ভালো লাগল’, তৃণমূলের ধরনা হঠিয়ে বিচারপতি মান্থার ‘গুড বুকে’ পুলিশ]

উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতে পারদ নিম্নমুখী। সমতলের জেলাগুলিতে তাপমাত্রা একই রকম থাকবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। সিকিম এবং দার্জিলিংয়ে তুষারপাতের সম্ভাবনা। এদিকে, দিল্লি, উত্তরপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তর রাজস্থানের সর্বনিম্ন তাপমাত্রা দশ ডিগ্রির নিচে থাকবে। কোথাও কোথাও ৫ ডিগ্রি পর্যন্ত নামতে পারে তাপমাত্রা। উত্তর-পশ্চিম ভারতের সমতলের রাজ্যগুলিতে পারাপতনের সম্ভাবনা।

[আরও পড়ুন: আনন্দপুর ভুয়ো ধর্ষণকাণ্ড-অপহরণের ঘটনায় তৈরি SIT, গ্রেপ্তার ৩]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার