shono
Advertisement

WB Weather Update: শীতলতম রবিবার! ১৫ ডিগ্রির নিচে নামতে পারে কলকাতা-সহ রাজ্যের তাপমাত্রা

আগামী কয়েকদিন ক্রমশ বাড়বে কুয়াশার দাপট।
Posted: 10:24 AM Dec 10, 2023Updated: 10:24 AM Dec 10, 2023

নিরুফা খাতুন: শীতবিলাসীদের জন্য সুখবর। ফের কমল কলকাতা-সহ রাজ্যের তাপমাত্রা। আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি পৌঁছতে পারে বলেও মনে করা হচ্ছে। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দু-এক পশলা বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গ।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী সোমবার ফের নতুন করে একটি পশ্চিমি ঝঞ্ঝা তৈরি হবে। তবে এখনই তার প্রভাব শীতের উপর পড়বে না বলেই মনে করা হচ্ছে। কলকাতা-সহ বিভিন্ন জেলায় জেলায় কুয়াশার দাপট থাকবে। উত্তরবঙ্গে দৃশ্যমানতা ২০০ মিটারের নিচেও চলে যেতে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আর নেই। উত্তর-পশ্চিমের বাতাস বইবে। অবাধ উত্তুরে হাওয়ার প্রভাব ক্রমশ বাড়বে। ধীরে ধীরে নামবে পারদ। আগামী দুদিনে রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। এই সপ্তাহে কলকাতা ও সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে যেতে পারে। রবিবার কলকাতার তাপমাত্রা ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস।

[আরও পড়ুন: পদমর্যাদা শিক্ষকের, বেতন অশিক্ষক কর্মীর থেকেও কম! ভোকেশনাল শিক্ষকদের ‘বঞ্চনা’য় ক্ষুব্ধ হাই কোর্ট]

অন্যদিকে, পশ্চিমের জেলাগুলিতে ১২ ডিগ্রির নিচে নেমে যাবে পারদ। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। মঙ্গল ও বুধবার দার্জিলিং, কালিম্পংয়ে শিলাবৃষ্টির সম্ভাবনা। মালদহ, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও কোচবিহারে বজায় থাকবে ঘন কুয়াশার দাপট। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুর জেলায়। আগামী তিন-চার দিনে উত্তরবঙ্গের তাপমাত্রা প্রায় একইরকম থাকবে। শুধু বাংলাই নয় মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলিতেও ক্রমশ বাড়বে শীতের দাপট।

[আরও পড়ুন: চাকায় আর কাঁটা নয়, বেআইনি পার্কিং ঠেকাতে পুরসভার হাতিয়ার নতুন অ্যাপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement