shono
Advertisement

‘উষ্ণ’ শীত, কলকাতার তাপমাত্রা একধাক্কায় বাড়ল ৫ ডিগ্রি! বিদায়ের পথে শীত?

আগামী কয়েকদিন তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস।
Posted: 10:31 AM Jan 24, 2024Updated: 12:53 PM Jan 24, 2024

নিরুফা খাতুন: মাঘের শুরু থেকে ভালোই দাপট দেখিয়েছে শীত (Winter) ঋতু। গত কয়েকদিন হিমেল হাওয়ার পরশে জবুথবু হয়ে গিয়েছিল কলকাতা, বিভিন্ন জেলা। বিশেষত পশ্চিমের জেলাগুলিতে শীতের কামড় ছিল তীব্র। ছিল কুয়াশার দাপটও। সপ্তাহের শুরুতেই শীত বেশ উপভোগ্যই ছিল। তবে বুধবার থেকে সামান্য বদল। শীত খানিকটা কম, কনকনে হাওয়াও ছিল না। আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office) সূত্রে খবর, কলকাতায় একধাক্কায় তাপমাত্রা বেড়েছে ৫ ডিগ্রি! জেলাগুলিতেও খানিকটা উঠেছে পারদ। তবে বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। আজ থেকে আগামী দু দিন জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি কমবে, নামতে পারে তাপমাত্রাও।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস(WB Weather Update) অনুযায়ী, বুধবার কলকাতা-সহ রাজ্যের ১০ জেলায় বৃষ্টি হতে পারে। মাঝারি বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনায়। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমানে হালকা বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টি হতে পারে। শনিবার থেকে সর্বত্রই বৃষ্টির দাপট কমবে।

[আরও পড়ুন: অশুচি মিলনে বাড়ছে জরায়ুমুখের ক্যানসার? কীভাবে হবে রক্ষা? জানালেন বিশেষজ্ঞ]

উত্তরবঙ্গে অবশ্য শনিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সিকিমে এই মুহূর্তে তীব্র শীত, চলছে তুষারপাত। তার প্রভাবে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় তুষারপাত হওয়ার সম্ভাবনা। ২৬ ও ২৭ জানুয়ারি বৃষ্টিও হতে পারে। কুয়াশার দাপট থাকবে জলপাইগুড়ি, কোচবিহা, মালদহ জেলায়। এদিকে কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। মঙ্গলবার তাপমাত্রার পারদ ১১.৮ ডিগ্রিতে নেমে চলতি মরশুমে শীতলতম দিনের রেকর্ড করেছিল। সেই তুলনায় আজ তা অনেকটাই ঊর্ধ্বমুখী। তবে সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রা থাকবে ১৪ থেকে ২১ ডিগ্রি সেন্টিগ্রেডের মধ্যে।

[আরও পড়ুন: সরকারি হাসপাতালে আরও বেশি অস্থি অস্ত্রোপচারের লক্ষ্য, স্বাস্থ্যসাথীর নিয়মে বদল আনছে স্বাস্থ্য দপ্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার