shono
Advertisement

বিধানসভা ভোটের পরই রাজ্যে জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষা, দিনক্ষণ ঘোষণা বোর্ডের

কোভিড বিধি মেনেই আয়োজিত হবে পরীক্ষা, নির্দেশিকা জানাল জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।
Posted: 09:10 PM Feb 04, 2021Updated: 09:10 PM Feb 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড (West Bengal Joint Entrance Examinations Board)। বোর্ডের তরফে জারি নির্দেশিকায় জানানো হয়েছে, আগামী ১১ জুলাই আয়োজিত হবে পরীক্ষাটি।অর্থাৎ বঙ্গে বিধানসভা নির্বাচনের পরই আয়োজিত হবে রাজ্য জয়েন্টের এই পরীক্ষা।

Advertisement

জানা গিয়েছে, পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য পড়ুয়ারা পেয়ে যাবেন রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in-এ। সেই ওয়েবসাইটের মাধ্যমেই আবেদন করা যাবে। কবে থেকে আবেদন করতে পারবেন পড়ুয়ারা, তাও খুব শীঘ্রই জানিয়ে দেওয়া হবে বোর্ডের তরফ থেকে। করোনা আবহে সমস্ত রকম কোভিড বিধি মেনেই আয়োজিত হবে পরীক্ষা। জানা গিয়েছে, রেজিস্ট্রেশনের জন্য পরীক্ষার্থীদের প্রথমে সরকারি ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এরপর অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করে প্রয়োজনীয় যাবতীয় নথি আপলোড করতে হবে এবং পরীক্ষা ফি জমা দিতে হবে।যদিও এবার এই পরীক্ষার আগেই অনুষ্ঠিত হবে ২০২১ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষা। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের বিজ্ঞপ্তি অনুযায়ী, উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে ১৫ জুন থেকে।

[আরও পড়ুন: মমতার পালটা, দল বললেই নন্দীগ্রাম থেকে বিধানসভা নির্বাচনে লড়াইয়ের বার্তা শুভেন্দুর]

উল্লেখ্য, গত বছর ইঞ্জিনিয়ারিং কলেজগুলির আসন ভরতি করার কথা মাথায় রেখে অনেক আগেই জয়েন্ট বোর্ড পরীক্ষার আয়োজন করেছিল। উচ্চ মাধ্যমিক পরীক্ষার আগে ২ ফেব্রুয়ারি রাজ্য জয়েন্ট পরীক্ষা হয়। পরিকল্পনা ছিল, দ্রুত ফল প্রকাশ করা হবে। কিন্তু করোনার কারণে তা বাস্তবায়িত হতে পারেনি। ফলে পরীক্ষার প্রায় ছয় মাস পর প্রকাশিত হয় জয়েন্টের ফল।

গত বছর মোট পরীক্ষার্থী ছিল মোট ৮৮ হাজার ৮০০ জন। কলকাতাকে টেক্কা দিয়েছিল জেলা। প্রথম হন দেওঘরের রামকৃষ্ণ মিশন বিদ্যাপীঠের ছাত্র রায়গঞ্জের সৌরদীপ দাস।দ্বিতীয় হন ডিএভি মডেল স্কুলের ছাত্র শুভম ঘোষ এবং তৃতীয় স্থান অর্জন করেন ঢাকুরিয়ার বাসিন্দা তথা ডিপিএস রুবি পার্কের পড়ুয়া শ্রীমন্তী দে।

[আরও পড়ুন: পুরুলিয়া যাওয়ার পথে দুর্ঘটনার কবলে শুভেন্দুর কনভয়, অল্পের জন্য রক্ষা পেলেন বিজেপি নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement