shono
Advertisement

Weather Update: জামাইষষ্ঠীতে কেমন থাকবে আবহাওয়া? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

আর্দ্রতাজনিত অস্বস্তি থেকে মিলবে রেহাই?
Posted: 09:58 AM May 25, 2023Updated: 09:59 AM May 25, 2023

নিরুফা খাতুন: জামাইষষ্ঠীতে স্বস্তি। বৃহস্পতিবারও রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার পর্যন্ত চলবে ঝড়বৃষ্টি।

Advertisement

কলকাতায় সকাল দিকে রোদের দেখা পাওয়া গিয়েছে। তবে বেলা বাড়তেই আংশিক মেঘলা আকাশ। বেলার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেল বা সন্ধের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রা। বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৬৪ থেকে ৮৮ শতাংশ। আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৬ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

[আরও পড়ুন: ২০০০ টাকার নোটের পাহাড় পরিচালকের বাড়িতে! তুমুল শোরগোল নেটপাড়ায়]

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। ৫০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। বিকেল বা সন্ধে থেকে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। শুক্র ও শনিবারেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঝড় বৃষ্টির কারণে তাপমাত্রা কমবে। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ির কিছু অংশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির আশঙ্কা। মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায়।

[আরও পড়ুন: রাজ্য সরকারের ট্রেনিং সেন্টারের সাফল্য, ইউপিএসসিতে সফল বাংলার ৭ পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার