shono
Advertisement

স্বপ্নপূরণ করতে গিয়েই চরম পরিণতি, আমেরিকায় বাঙালি শিল্পীর হত্যায় শোকাহত পরিবার

মার্কিন বন্দুকবাজের গুলিতে মৃত্যুর পরেও বাঙালি নৃত্যশিল্পীকে নিয়ে কোনও তথ্য নেই আধিকারিকদের কাছে, দাবি পরিবারের।
Posted: 04:01 PM Mar 03, 2024Updated: 04:01 PM Mar 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্নপূরণ করতে পাড়ি দিয়েছিলেন সুদূর মার্কিন মুলুকে। কিন্তু সেখানে গিয়ে বন্দুকবাজদের হামলায় প্রাণ খোয়াতে হল। বীরভূমের (Birbhum) কুচিপুড়ি নৃত্যশিল্পী অমরনাথ ঘোষের মৃত্যুর পরে এটাই জানালেন তাঁর পরিবারের সদস্যরা।

Advertisement

গত বৃহস্পতিবার অমরনাথের মৃত্যুর খবর মেলে। তার পর বেশ কয়েকদিন কেটে গেলেও তাঁর দেহ দেশে ফেরানো যায়নি। আদৌ কী অবস্থায় রয়েছে বাঙালি নৃত্যশিল্পীর দেহ, সেই নিয়েও কোনও খবর নেই বলেই জানিয়েছেন পরিবারের সদস্যরা। অমরনাথের কাকা শ্যামল ঘোষ জানিয়েছেন, কোনও আধিকারিকদের তরফে এই ঘটনা নিয়ে বিশদ তথ্য জানানো হয়নি তাঁদের।

[আরও পড়ুন: নিরাপত্তাহীন ময়দানের আম্পায়াররা, অকথ্য গালিগালাজের সঙ্গে দেওয়া হচ্ছে প্রাণনাশের হুমকিও!

সিউড়ির (Suri) বাসিন্দা শ্যামলবাবুর কথায়, “অমরনাথের মৃত্যুর খবর পেয়েই জেলা পুলিশকে জানিয়েছি। অনেকেই নানা রকম কথা বলেছেন আমাদের। কিন্তু এখনও সুনির্দিষ্ট ভাবে জানতে পারিনি ওর ঠিক কী হয়েছে।” অমরনাথের কাকা আরও জানান, “নাচ নিয়ে ওর অনেক স্বপ্ন ছিল। সেই টানেই আমেরিকায় (USA) পাড়ি দিয়েছিল।” জানা গিয়েছে, প্রায় এক বছর ধরে আমেরিকার সেন্ট লুইসে ডান্স অ্যাকাডেমির সঙ্গে যুক্ত ছিলেন অমরনাথ। সেই অ্যাকাডেমির কাছেই গুলি করে হত্যা করা হয়েছেন তাঁকে।

উল্লেখ্য, মার্কিন মুলুকে বাঙালি শিল্পীর মৃত্যু হলেও সেই নিয়ে কোনও খবর জানতে পারেনি ভারতীয় বিদেশমন্ত্রক। গোটা ঘটনাটি মন্ত্রকের কাছে তুলে ধরেন প্রয়াত শিল্পীর বন্ধু অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য। তার পরেই আমেরিকার ভারতীয় দূতাবাসের তরফে বলা হয় যে গোটা ঘটনার দিকে নজর রাখা হচ্ছে। পরিবারের পাশে থাকার আশ্বাসও দেওয়া হয়েছে। কিন্তু সেই আশ্বাসের বাণী এসে পৌঁছয়নি অমরনাথের পরিবারের কাছে। এখনও ভাইপোর একটা খবরের আশায় বসে রয়েছেন বৃদ্ধ শ্যামলবাবু।

[আরও পড়ুন: আচমকা অবসরের সিদ্ধান্ত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, যোগ দিচ্ছেন রাজনীতিতে!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement