shono
Advertisement

চলন্ত ট্রেনে ঘুমিয়ে থাকা মহিলাকে যৌন হেনস্তা! প্রশ্নের মুখে যাত্রী নিরাপত্তা

ঘটনার পরই অভিযুক্তকে গ্রেপ্তার করে রেল পুলিশ।
Posted: 07:25 PM Feb 20, 2024Updated: 07:25 PM Feb 20, 2024

সুব্রত বিশ্বাস: চলন্ত ট্রেনে ঘুমন্ত মহিলা যাত্রীকে যৌন হেনস্তার অভিযোগ উঠল। যা নিয়ে তোলপাড় শুরু হয়ে যায় তিস্তা তোর্সা এক্সপ্রেসে (Teesta Torsa Express)। সোমবার ঘটনার পরই অভিযুক্ত ব‌্যবসায়ী অনির্বাণ নন্দীকে গ্রেপ্তার করে রেল পুলিশ।

Advertisement

এই ঘটনার জেরে ফের ট্রেনে মহিলা যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল। যদিও রেল পুলিশ জানিয়েছে, সহযাত্রীর কোনওরকম দুষ্কর্ম করার ইচ্ছা থাকলে অভিসন্ধী বোঝা মুশকিল। তবে যৌন হেনস্তা করার পরই তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: দেশজুড়ে নিষ্ক্রিয় ৩২ কোটি আধার, রাজ্যে প্রায় সোয়া ২ লক্ষ! প্রতিবাদে দিল্লিতে ধরনায় তৃণমূল]

আজিমগঞ্জ রেল পুলিশের কাছে শ্রীরামপুরের বাসিন্দা ওই নির্যাতিতা অভিযোগে জানিয়েছেন, রাতে তিনি ঘুমিয়ে পড়লে অভিযুক্ত যাত্রী তাঁকে যৌন হেনস্তা করে। সঙ্গে সঙ্গে তিনি চিৎকার শুরু করলে তাঁর পরিবারের লোকজন ও অন‌্য যাত্রীরা অভিযুক্তকে ধরে ফেলেন। এর পর টিকিট পরীক্ষক ও এসকর্ট বাহিনী অভিযুক্তকে পাকড়াও করে আজিমগঞ্জ জিআরপির (GRP) হাতে তুলে দেয়। রেল পুলিশ অভিযুক্তর বিরুদ্ধে যৌন হেনস্তার মামলা রুজু করেছে। জানা গিয়েছে, অভিযুক্ত অনির্বাণ নন্দী বাঁকুড়া কেন্দুদিহির কাটগুড়ি ডাঙার বাসিন্দা। ব‌্যবসার কাজে মাঝেমধ্যে উত্তরবঙ্গ যায়। সেখান থেকে তিস্তা তোর্সা এক্সপ্রেসে ফেরার পথেই মহিলা যাত্রীর উপর যৌন হেনস্তা করে। তার পরই গ্রেপ্তার করা হয় তাকে। এই ঘটনার কথা সামনে আসতেই মহিলা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

[আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজস্থান থেকে রাজ্যসভায় জয়ী সোনিয়া গান্ধী, গুজরাটে জিতলেন নাড্ডা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement