shono
Advertisement

দীপাবলির আগে দুঃসংবাদ, প্রবল তুষারঝড়ে উত্তরাখণ্ডে মৃত্যু বাংলার পর্বতারোহীর

ঘরের ছেলের মৃত্যু মানতে পারছেন না পর্বতারোহীর পরিবারের লোকজন।
Posted: 12:14 PM Oct 22, 2022Updated: 12:14 PM Oct 22, 2022

অর্ণব দাস, বারাকপুর: আবারও পর্বতারোহণে গিয়ে বিপত্তি। মৃত্যু বাংলার পর্বতারোহীর। এবার প্রাণ গেল উত্তর ২৪ পরগনার নিমতার আলিপুরের বাসিন্দার। উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাসে তুষারঝড়ের কবলে পড়ে মৃত্যু হয় তাঁর। দুঃসংবাদ পাওয়ার পরই কান্নায় ফেটে পড়েছেন পর্বতারোহীর পরিবারের লোকজন। চলছে দেহ ফেরানোর জোড় তোড়জোড়।

Advertisement

নিমতার আলিপুরের বাসিন্দা নির্মল বিশ্বাস ট্রাভেল এজেন্ট হিসাবে কাজ করতেন। বছরচারেক ধরে পর্বতারোহণের প্রবল ঝোঁক তৈরি হয় তাঁর। প্রতি বছরই কোথাও না কোথাও গিয়েছিলেন নির্মল। এবার তাঁর লক্ষ্য ছিল উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাস। তাই গত ১১ অক্টোবর বাড়ি থেকে বেরোন। গিয়া বিনায়ক পাসে পৌঁছনও। গত ১৯ অক্টোবর গিয়া বিনায়ক পাসে প্রবল তুষারঝড় শুরু হয়। তাতেই প্রাণ হারান নির্মল।

[আরও পড়ুন: ভূতের গল্প বানিয়েছিলেন খোদ স্টেশন মাস্টার! ৫৬ বছর পর ফাঁস বেগুনকোদরের ভূতুড়ে রহস্য]

নির্মলবাবুর বোন জানান, দিনকয়েক ধরে দাদার সঙ্গে আর যোগাযোগ করতে পারছিলেন না। ভেবেছিলেন হয়তো নেটওয়ার্কের সমস্যার জন্য মোবাইলে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তবে শুক্রবার ভুল ভাঙে। ফোনে দাদার মৃত্যু সংবাদ পান। নির্মলবাবুর মৃত্যু মানতে পারছেন না তিনি। দুঃসংবাদ পাওয়ার পর থেকে কান্নায় ভেঙে পড়েছেন তিনি। দীপাবলির আগেই যেন বিশ্বাস পরিবারকে ঘিরেছে অন্ধকার। শোকে বিহ্বল বিশ্বাস পরিবার আপাতত দেহ ফেরার অপেক্ষায় প্রহর গুনছেন। আর কখনও নির্মল বিশ্বাকে খুঁজে পাবেন না তাঁরা। তবে তাঁর নিথর দেহ একবার ছুঁয়ে দেখার অপেক্ষায় স্বজনহারারা।

উল্লেখ্য, চলতি মাসে উত্তরকাশীতে (Uttar Kashi) তেরো হাজার ফুট উচ্চতায় ট্রেকিং করতে গিয়ে বিপাকে পড়েন পর্বতারোহীরা। আটকে পড়েন ২৯ জন পর্বতারোহী। তার মধ্যে ১০ জনের মৃত্যু হয়।  সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই উত্তরাখণ্ডে মৃত্যু বাংলার পর্বতারোহীর। 

[আরও পড়ুন: সরতে হবে সুকান্তকে, বঙ্গ বিজেপির সভাপতিত্বে শুভেন্দু! কোন ভূমিকায় দিলীপ ঘোষ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement