shono
Advertisement

বাংলার মুখ উজ্জ্বল করে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে শিলিগুড়ির ‘বিস্ময়’কিশোরী রিচা

ঘোষিত বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াড, দেখে নিন কারা রয়েছেন দলে। The post বাংলার মুখ উজ্জ্বল করে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে শিলিগুড়ির ‘বিস্ময়’ কিশোরী রিচা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:18 PM Jan 12, 2020Updated: 03:18 PM Jan 12, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রবিবার ঘোষণা হল ভারতীয় মহিলা ক্রিকেট দলের স্কোয়াড। অধিনায়ক নির্বাচিত হলেন হরমনপ্রীত কউর। আর এবার বাংলার মুখ উজ্জ্বল করে ১৫ জনের দলে জায়গা করে নিলেন শিলিগুড়ির রিচা ঘোষ। ফেব্রুয়ারির ২১ তারিখ সিডিনিতে আয়োজক দেশ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে উইমেন ইন ব্লু। এদিন বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় আয়োজিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্যও এদিন দল ঘোষণা করে মহিলাদের নির্বাচক কমিটি।

Advertisement

বিশ্বকাপের গ্রুপ এ-তে অস্ট্রেলিয়া ছাড়াও ভারতকে খেলতে হবে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশের সঙ্গে। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় একটি তিন দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলবে ভারত ও ইংল্যান্ড। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই ক্রিকেটে বাংলার রাজ্য দলের নিয়মিত সদস্য শিলিগুড়ির কিশোরী রিচা ঘোষ। অনেকদিন ধরেই ভারতীয় জাতীয় মহিলা ক্রিকেট দলে ঢোকার অন্যতম দাবিদার টপ-অর্ডারের এই আক্রমণাত্মক ব্যাটসম্যান। আপাতত ওড়িশার কটকে ইন্ডিয়া ‘সি’ দলের হয়ে চ্যালেঞ্জার্স ট্রফিতে অনুশীলনে ব্যস্ত শিলিগুড়ির সুভাষপল্লির রিচা।

[আরও পড়ুন: নতুন সম্পর্কে জড়াতেই ‘প্রাক্তন’ উর্বশীকে সোশ্যাল মিডিয়ায় ব্লক করলেন ঋষভ পন্থ!]

ঋদ্ধিমান সাহার পর ফের জাতীয় দলে আরেকজন ক্রিকেটার হিসেবে রিচা ঘোষ সুযোগ পাওয়ায় খুশিতে ভাসছে শিলিগুড়ি। ঘরের মেয়েকে নিয়ে উদ্দীপনা বাঁধ মানছে না এলাকাবাসীর। কিছুদিন আগে রিচার বাবা একটি বিরল কৃতীত্ব স্থাপন করেছেন। ৫৫ বছর বয়সে মেয়ের খেলা দেখে অনুপ্রাণিত হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট লিগে অভিষেক ঘটিয়েছেন।

এবার একনজরে দেখে নেওয়া যাক বিশ্বকাপের দল কেমন হল:

হরমনপ্রীত কউর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, জেমাইমা রডরিগেজ, হারলিন দেওল, দীপ্তি শর্মা, বেদা কৃষ্ণমূর্তি, রিচা ঘোষ, তানিয়া ভাটিয়া, পুনম যাদব, রাধা যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, শিখা পাণ্ডে, পূজা বস্ত্রকার ও অরুন্ধতী রেড্ডি।

ত্রিদেশীয় সিরিজেও এই একই দল রেখেছেন নির্বাচকরা। শুধু ১৬ নম্বর সদস্য হিসাবে নুঝাত পারভিনকে রাখা হয়েছে দলে।

The post বাংলার মুখ উজ্জ্বল করে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে শিলিগুড়ির ‘বিস্ময়’ কিশোরী রিচা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement