shono
Advertisement

ভোট মিটতেই জুটমিলে তালা, কর্মহীন সাড়ে ৪ হাজার শ্রমিক, বিক্ষোভে উত্তাল ভাটপাড়া

ইউনিয়নের অফিসে ব্যাপক ভাঙচুর চালান শ্রমিকরা।
Posted: 11:42 AM Apr 25, 2021Updated: 12:31 PM Apr 25, 2021

অর্ণব দাস, বারাকপুর: ভোট মিটতেই বন্ধ হয়ে গেল ভাটপাড়ার (Bhatpara) রিলায়েন্স জুটমিলের দ্বার। কাজ হারালেন প্রায় সাড়ে হাজার শ্রমিক। ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। কারখানার বাইরে দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

Advertisement

জানা গিয়েছে, অন্যান্য দিনের মতোই রবিবার সকালে কারখানায় যান শ্রমিকরা। তখনই দেখেন গেট বন্ধ, ঝুলছে নোটিস। সেখানে বলা হয়েছে, কাঁচামাল না থাকায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল কারখানা। এরপরই ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। কারখানার সামনে রাস্তা আটকে বিক্ষোভ দেখান তাঁরা। ব্যাপক ভাঙচুর চলে শ্রমিক সংগঠনের অফিসে। ঘোষপাড়া রোড অবরোধ করেন শ্রমিকরা। রাস্তায় একের পর এক জ্বালানো হয় টায়ার। রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কয়েকঘণ্টা পর শান্ত হয় এলাকা।  এবিষয়ে এখনও মিল কর্তৃপক্ষের তরফে কিছু জানানো হয়নি। 

[আরও পড়ুন: ৯ ঘণ্টা ধরে পড়ে করোনায় মৃত স্বামীর দেহ, সাহায্যের খোঁজে ছুটে বেড়ালেন কোভিড পজিটিভ স্ত্রী]

শ্রমিকদের কথায়, করোনা পরিস্থিতিতে আগাম কোনওরকম তথ্য ছাড়া এভাবে কারখানা বন্ধ করা কিছুতেই মেনে নেবে না তাঁরা। অবিলম্বে কারখানা খোলা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিকরা। বেলাগামভাবে বাড়ছে করোনা সংক্রমণ। সকলের মনেই প্রশ্ন, কোভিডকে রুখতে ফের জারি হবে না তো লকডাউন? চূড়ান্ত আর্থিক অনটনের আশঙ্কা করছেন আমজনতা। এই পরিস্থিতিতে কর্মহীন হয়ে দিশেহারা জুটমিলের কর্মীরা। 

[আরও পড়ুন: কোভিড আতঙ্কে উটকো ঝামেলা চায় না কমিশন, সপ্তম দফায় মোতায়েন ৭৯৬ কোম্পানি বাহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার