shono
Advertisement

‘কালী’ তথ্যচিত্রের পোস্টার বিতর্কের জের, পরিচালক লীনার বিরুদ্ধে জারি লুক আউট নোটিস

নোটিস জারি করেছে ভোপাল পুলিশ।
Posted: 09:00 PM Jul 08, 2022Updated: 09:44 PM Jul 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কালী’ তথ্যচিত্রের পোস্টার (Kaali Movie Poster Controversy)  নিয়ে বিতর্ক অব্যাহত। এর মধ্যেই তথ্যচিত্রের পরিচালক লীনা মণিমেকালাইয়ের (Leena Manimekalai) বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল ভোপাল পুলিশ (Bhopal Police)। 

Advertisement

উল্লেখ্য, বৃহস্পতিবার মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছিলেন লীনার বিরুদ্ধে লুক আউট নোটিস জারির জন্য তিনি কেন্দ্রের কাছে আবেদন করবেন। সেই ঘটনার কয়েক ঘণ্টা পরই ‘কালী’ তথ্যচিত্রের পরিচালকের বিরুদ্ধে এই নোটিস জারি করা হয় বলে খবর।

গত মাসে টুইটারে ‘কালী’ (Kaali) তথ্যচিত্রের পোস্টার টুইট করেছিলেন লীনা মণিমেকালাই। তারপর থেকেই ধীরে ধীরে নেটিজেনদের মধ্যে ক্ষোভ জমতে শুরু করে। পোস্টারে দেখানো মা কালীর (Goddess Kaali) বেশে এক অভিনেত্রীর হাতে সিগারেট ও পিছনে এলজিবিটিকিউ-এর রেনবো পতাকা ব্যবহার করায় পরিচালককে একহাত নেন নেটিজেনদের একাংশ। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ ওঠে। ইতিমধ্যেই মণি মণিমেকালাইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি ও উত্তর প্রদেশের পুলিশ। 

[আরও পড়ুন: নয়ের দশকের স্মৃতি নিয়ে নতুনভাবে ফিরছে ছোটপর্দার সুপারহিরো ‘ক্যাপ্টেন ব্যোম’]

এর মধ্যেই আবার মণি মণিমেকালাইয়ের মুণ্ডচ্ছেদের হুমকি দেন অযোধ্যার হনুমান গঢ়ি মন্দিরের মহন্ত রাজু দাস (Raju Das Mahant)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ‘কালী’ তথ্যচিত্রকে নিষিদ্ধ করার দাবি জানান তিনি। পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও জানান। 

এমন পরিস্থিতিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন লীনা। ”মনে হচ্ছে গোটা দেশ- যা বৃহত্তম গণতন্ত্র থেকে বৃহত্তম ঘৃণা ছড়ানোর যন্ত্রে পরিণত হয়েছে- আমাকে সেন্সর করতে চাইছে। এই মুহূর্তে কোথাও নিজেকে নিরাপদ বলে মনে করতে পারছি না”, টুইটারে লেখেন তিনি। 

[আরও পড়ুন: ‘একে থামব না, আরও চাই!’, ক’টি বাচ্চার বাবা হতে চান রণবীর কাপুর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার