shono
Advertisement

ভুটানেও করোনার থাবা, ভারত থেকে বেড়াতে যাওয়া পর্যটকের দেহে মিলল ভাইরাস

ওয়াশিংটন থেকে ভারত হয়ে ভুটানে গিয়েছিলেন তিনি। The post ভুটানেও করোনার থাবা, ভারত থেকে বেড়াতে যাওয়া পর্যটকের দেহে মিলল ভাইরাস appeared first on Sangbad Pratidin.
Posted: 04:24 PM Mar 06, 2020Updated: 04:24 PM Mar 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনার থাবা ভুটানেও। ভারত থেকে সে দেশে যাওয়া এক ব্যক্তির দেহে করোনার হদিশ মিলেছে। পাশাপাশি আক্রান্ত সন্দেহে দুই জার্মান পর্যটক-সহ মোট ছ’জনকে থিম্পু হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। সংক্রমণের সন্দেহে স্ক্রিনিং চলছে অন্তত ৯০ জনের। আর একের পর এক এই ঘটনায় দেশে পর্যটকদের প্রবেশের উপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে ভুটান সরকার।

Advertisement

করোনা আতঙ্কে গোটা বিশ্ব থরহরিকম্প। প্রায় সাড়ে তিন হাজার মানুষের প্রাণ কেড়েছে এই মহামারী। আক্রান্ত প্রায় ৯০ হাজার। রোগের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন দেশে পর্যটনের উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। লাটে উঠেছে পর্যটন ব্যবসা। পর্যটনে নিষেধাজ্ঞার ক্ষেত্রে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্য দেশগুলির সঙ্গে একই তালিকায় নাম লেখাল ভুটান।

[আরও পড়ুন : মুসলিমদের গণহত্যা চলছে, দিল্লির হিংসা নিয়ে ভারতকে তোপ ইরানের সুপ্রিম লিডারের]

সরকারি সূত্রে খবর, গত ২ মার্চ ৭৬ বছরের ওই ব্যক্তি ভারত থেকে ভুটানে গিয়েছিলেন। জ্বর-সর্দি-কাশি নিয়ে গত ৫ মার্চ থিম্পু হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করান। তখনই দেখা যায়, তিনি সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটারি সিন্ড্রোমে আক্রান্ত। তাঁর শরীরে সিওভিডি-১৯ পজিটিভ। সূত্রের খবর, ওয়াশিংটন থেকে ভারত হয়ে ভুটানে গিয়েছিলেন তিনি। ভারতে ছিলেন ২১ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত। হাসপাতাল সূত্রে খবর, দু’সপ্তাহের জন্য কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে ওই রোগীকে।

[আরও পড়ুন : প্রবল বৃষ্টির জেরে বন্যার কবলে ব্রাজিল, ভূমি ধসে মৃত কমপক্ষে ২৯]

এদিকে সংক্রমণ ঠেকাতে কোমর বেঁধে নেমেছে ভুটান সরকার। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে থিম্পুর কয়েকটি স্কুল আগামী দু’সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। গত কয়েকদিনের জন্য ভারত থেকে ভুটানে যাওয়া আটজনকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। 

The post ভুটানেও করোনার থাবা, ভারত থেকে বেড়াতে যাওয়া পর্যটকের দেহে মিলল ভাইরাস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement