shono
Advertisement

নীতীশের দলের মাংসভাত পার্টির পরেই মুঙ্গেরে গায়েব পথকুকুর, গেরুয়া নেতার অভিযোগে শোরগোল

পালটা আদালতে যাওয়ার হুমকি জেডিইউ'র।
Posted: 10:10 AM May 18, 2023Updated: 10:12 AM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেডিইউ-র (JDU) সর্বভারতীয় সভাপতি লালন সিংহের মাংস-ভাত পার্টির পরেই মুঙ্গের (Munger) থেকে গায়েব হয়েছে পথকুকুর। চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন বিহারের (Bihar) এক বিজেপি (BJP) নেতা। গেরুয়া শিবিরের বক্তব্য, মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দলের মহাভোজের পর থেকেই আর দেখা পাওয়া যাচ্ছে না ওই চত্বরের পথকুকুরগুলিকে। যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছে জেডিইউ। বিজেপির বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দিয়েছে তারা।

Advertisement

১৪ মে নিজের কেন্দ্র মুঙ্গেরে পাঠার মাংস-ভাতের ঢালাও ভোজ দিয়েছিলেন লালন সিং। প্রায় ৩০ হাজার মানুষ পাত পেড়ে খেয়েছিলেন সেদিন। সেখানে দলীয় কর্মীদের পাশাপাশি ছিলেন বিহারের শাসক দল জেডিইউয়ের স্থানীয় নেতা নেত্রীরাও। ওই ভোজ নিয়েই চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন বিহারের বিজেপি নেতা বিজয়কুমার সিংহ। তাঁর অভিযোগ, মহাভোজে কুকুরের মাংস খাওয়ানো হয়েছে। ফলে জেডিইউর ভোজের পর থেকেই আর দেখা পাওয়া যাচ্ছে না ওই চত্বরের পথকুকুরগুলিকে।

[আরও পড়ুন: আরিয়ান মাদক মামলায় সমীর ওয়াংখেড়েকে CBI সমন, গ্রেপ্তারিতে স্থগিতাদেশ আদালতের]

বিজয় বলেন, ‘‘অনুষ্ঠানের পর থেকে মুঙ্গেরের হাজার হাজার পথকুকুরের দেখা পাওয়া যাচ্ছে না। স্থানীয় বাসিন্দারাই এই অভিযোগ করেছেন। পথকুকুরের গায়েব হওয়া নিয়ে তদন্তের দাবি জানাচ্ছি আমি।’’ বিজয় আরও দাবি করেন, জেডিইউ নেতার ভোজে ঢালাও মদ্যপানের ব্যবস্থা ছিল। তিনি বলেন, ‘‘যাঁরা সে দিন লালনের বাড়িতে গিয়েছিলেন, তাঁদের স্বাস্থ্যপরীক্ষা করা হলেই বোঝা যাবে, সে দিন কিসের মাংস খেতে দেওয়া হয়েছিল।’’

[আরও পড়ুন: সোনিয়ার হস্তক্ষেপেই গোঁসা ভাঙল শিবকুমারের! কর্ণাটকে কুরসি কোন্দলে ইতি]

বিজেপির এহেন অভিযোগে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন জেডিইউ রাজ্য সভাপতি উমেশ কুশওয়াহা। তিনি গেরুয়া শিবিরের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগ এনেছেন। আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। জেডিইউ মুখপাত্র অভিষেক ঝা বলেন, বিজয়কুমার সিংহ ‘মানসিক ভাবে দেউলিয়া মানুষ’। তাঁর পালটা দাবি, গেরুয়া নেতার দেওয়া ভোজে কীসের মাংস খাওয়ানো হয়েছিল তা জানানো হোক। উল্লেখ্য, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশকুমার জেডিইউ চেয়ারম্যান। এখনও পর্যন্ত তাঁর প্রতিক্রিয়া মেলেনি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement