shono
Advertisement

ভোট চলাকালীন হোটেলের ঘর থেকে বাজেয়াপ্ত ইভিএম, বিতর্ক তুঙ্গে

অফিসারকে শোকজ নোটিস ধরানো হয়েছে। The post ভোট চলাকালীন হোটেলের ঘর থেকে বাজেয়াপ্ত ইভিএম, বিতর্ক তুঙ্গে appeared first on Sangbad Pratidin.
Posted: 11:37 AM May 07, 2019Updated: 11:40 AM May 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পোলিং বুথে নয়, হোটেলের ঘর থেকে উদ্ধার হল ইভিএম এবং ভিভিপ্যাট। তাও আবার ভোট চলাকালীন। নজিরবিহীন এই ঘটনা ঘিরে শুরু হয়েছে তীব্র বিতর্ক। প্রশ্ন উঠেছে বুথকর্মীদের ভূমিকা নিয়ে।

Advertisement

সোমবারই লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট ছিল বিহারের মুজাফ্ফরনগরে। সেখানেই ঘটেছে এমন চাঞ্চল্যকর ঘটনা। সূত্রের খবর, ওই এলাকার চারটি ইভিএম-এর দায়িত্বে ছিলেন সেক্টর ম্যাজিস্ট্রেট অভদেশ কুমার। কোনও কারণে পোলিং বুথের ইভিএম খারাপ হলে বিকল্প হিসেবে সেগুলিকে রাখা হয়েছিল। সোমবার মুজাফ্ফরনগরের একটি বুথে ভোট দিতে চলে যান দায়িত্বপ্রাপ্ত ওই অফিসারের গাড়ির চালক। তার আগেই কয়েকটি ইভিএম, ভিভিপ্যাট এবং একটি কন্ট্রোল ইউনিট নিয়ে বুথের কাছের একটি হোটেলে প্রবেশ করেন ওই অফিসার। সেই খবর ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। দলীয় এজেন্টরা এটি জানতে পারার পরই বিক্ষোভ দেখাতে শুরু করেন। কীভাবে ভোট চলাকালীন হোটেলে ইভিএম নিয়ে গেলেন দায়িত্বপ্রাপ্ত আধিকারিক, তা নিয়ে ওঠে প্রশ্ন।

[আরও পড়ুন: যৌন হেনস্তা মামলায় রঞ্জন গগৈকে ক্লিনচিট দিল সুপ্রিম কোর্টের তদন্ত কমিটি]

খবর পেয়ে এলাকার সেই হোটেলে গিয়ে পৌঁছান স্থানীয় মহকুমাশাসক কুন্দর কুমার। সেখানে উপস্থিত হয়েই ইভিএম এবং ভিভিপ্যাটগুলি বাজেয়াপ্ত করেন তিনি। মুজাফ্ফরনগরের জেলাশাসক অলোকরঞ্জন ঘোষ বলেন, “সেক্টর অফিসারকে কয়েকটি মেশিন ব্যাক-আপ হিসেবে রাখতে দেওয়া হয়েছিল। কোনও ইভিএম বিকল হলে যাতে বদলে নেওয়া যায়। ইভিএম বদলের পর তাঁর গাড়িতে দুটি ইভিএম, একটি কন্ট্রোল ইউনিট এবং দুটি ভিভিপ্যাট পড়েছিল। কিন্তু সেগুলি কোনও হোটেলের ঘরে নিয়ে গিয়ে নির্বাচনী আইন ভঙ্গ করেছেন তিনি। তাই তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করা হবে।” ইতিমধ্যেই ওই অফিসারকে শোকজ নোটিস ধরানো হয়েছে। কেন তিনি হোটেলে সেগুলি নিয়ে গেলেন, তার জবাব চাওয়া হয়েছে।

[আরও পড়ুন: ৫০ কোটি পেলে মোদিকে খুন করব! ভিডিও বার্তায় বললেন তেজবাহাদুর যাদব]

The post ভোট চলাকালীন হোটেলের ঘর থেকে বাজেয়াপ্ত ইভিএম, বিতর্ক তুঙ্গে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement