shono
Advertisement

CPM-TMC’র পর নতুন দল! ‘অল ইন্ডিয়া আর্য মহাসভা’ঘোষণা নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভাসের

কেন হঠাৎ দল গঠনের সিদ্ধান্ত?
Posted: 10:40 AM Apr 16, 2023Updated: 10:40 AM Apr 16, 2023

নন্দন দত্ত, বীরভূম: নিয়োগ দুর্নীতিতে জড়িয়েছে নাম। একাধিকবার জেরার মুখে পড়তে হয়েছে প্রাক্তন ব্লক তৃণমূল সভাপতি বিভাস অধিকারীকে। এই পরিস্থিতিতে রাজনৈতিক জীবনের তৃতীয় ইনিংস শুরু করছেন বিভাস। ঘোষণা করলেন নিজের নতুন দল, অল ইন্ডিয়া আর্য মহাসভা। রবিবার দুপুরে এই দলের একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Advertisement

বীরভূম শুধু নয়, নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানোর পর থেকে রাজ্যের বিভিন্নপ্রান্তে ছড়িয়ে পড়েছে বিভাস অধিকারীর নাম। বরাবরই রাজনীতির সঙ্গে যুক্ত তিনি। জীবনের প্রথম ধাপে ছিলেন সিপিএমে। সক্রিয় রাজনীতি করতেন। তাঁর বাবা প্রভাকর অধিকারী ২০১১ সালে পঞ্চায়েতে সিপিএমের বিরোধী দলনেতা ছিলেন। ২০১১ সালে তৃণমূল রাজ্যে ক্ষমতায় আসার পর সিপিএম থেকে সরে যান বিভাস। যোগ দেন তৃণমূলে। নলহাটির ২ নম্বর ব্লকের সভাপতি ছিলেন তিনি। রাজনীতি বাদেও একটা বড় পরিচয় রয়েছে বিভাসের।

[আরও পড়ুন: ‘৬ মাসের মধ্যে একশোয় নামবে তৃণমূলের বিধায়ক সংখ্যা’, নিয়োগ দুর্নীতিতে বিস্ফোরক শুভেন্দু]

জানা গিয়েছে, নলহাটির কৃ্ষ্ণপুরে বিভাস অধিকারীর একটি আশ্রম রয়েছে। তার বিস্তার অনেকদুর। পাশে রয়েছে দুটি বিএড কলেজ। দূরদুরান্তের অনেকেই সেখানে ভরতি হতেন। কারণ, সেখান থেকে পাশ করলে চাকরি ছিল বাধা। পরবর্তীতে নাম জড়ায় দুর্নীতিতে। এরপরই তৃণমূলের ব্লক সভাপতির পদ থেকে সরে দাঁড়ান বিভাস। শোনা গিয়েছিল, তৃণমূলে থেকেও নাকি বিজেপিতে যোগাযোগ রাখছেন তিনি। একটা সময়ে রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কথাও বলেছিলেন। জানিয়েছিলেন, আশ্রম আর বাড়ি নিয়ে থাকবেন তিনি। কিন্তু এবার তৃতীয় ইনিংস শুরু করছেন বিভাস। গতকাল বিকেলে অল ইন্ডিয়া আর্য মহাসভা নামে একটি রাজনৈতিক দলের ঘোষণা করলেন বিভাস। আজ অর্থাৎ রবিবার সেই দলের তরফে সম্মেলনের আয়োজন করা হয়েছে।

তবে এই দল ঘোষণার পরই একটা প্রশ্ন উঠতে শুরু করেছে। বিভাস অধিকারী পদ ছাড়লেও তৃণমূল ছেড়েছে কি না, তা এখনও স্পষ্ট নয়। তৃণমূলের জেলা কোর কমিটির কনভেনর বিকাশ রায়চৌধুরী জানান, “বিভাস পদ ছেড়েছেন। রাজনৈতিক সন্ন্যাস নেবেন বলেই শুনেছিলাম। বিশেষ কিছু জানি না।” এদিকে তৃণমূলেরই একাংশের ধারণা, বিজেপির হয়েই কাজ করছেন বিভাস। তৃণমূলের ভোট কাটাতেই নাকি আর্য মহাসভা প্রতিষ্ঠা। নেপথ্যে রয়েছে বিজেপি।

[আরও পড়ুন: ফের বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা? বিমল গুরুঙের বৈঠক ঘিরে পাহাড়ে নয়া সমীকরণের ইঙ্গিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement