shono
Advertisement

বিহার নির্বাচনে বিজেপির সারথি ফড়ণবিস, ‘শরিকি বিবাদ’মেটাতে আসরে নাড্ডা

এনডিএ-র আসন সমঝোতা নিয়ে আজ বিজেপির সদর দপ্তরে বৈঠক করেন জেপি নাড্ডা। The post বিহার নির্বাচনে বিজেপির সারথি ফড়ণবিস, ‘শরিকি বিবাদ’ মেটাতে আসরে নাড্ডা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:14 PM Sep 30, 2020Updated: 07:46 PM Sep 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসকে (Devendra Fadnavis) বিহার নির্বাচনে দলের দায়িত্ব দিল বিজেপি (BJP)। এদিনই দলের সভাপতি জেপি নাড্ডা রাজ্যের বিজেপি নেতাদের সঙ্গে আলোচনা করেন ২৪৩ আসনের বিহার বিধানসভা নির্বাচন নিয়ে। আলোচনা হয় জেডিইউ কিংবা এলজেপির মতো দলের সঙ্গে আসন সমঝোতা নিয়েও।

Advertisement

গত কয়েক সপ্তাহ ধরেই দেবেন্দ্র ফড়ণবিসকে দেখা গিয়েছিল বিহার নির্বাচন (Bihar Election 2020) নিয়ে দলের অন্তর্বর্তী বৈঠকগুলিতে যোগ দিতে। এর মধ্যে কয়েক বার তিনি বিহার থেকে ঘুরেও গিয়েছেন। তাই মাসখানেক ধরেই জল্পনা ছিল নির্বাচনের দায়িত্ব পেতে পারেন দেবেন্দ্রই। অবশেষে সেই জল্পনাই সত্যি হল। এবারের বিহার নির্বাচনের অন্যতম প্রধান ইস্যু সুশান্ত সিং রাজপুতের মৃত্যু। বুধবারই মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সঙ্গে সুশান্তের বাবা কেকে সিং দেখা করেন। মনে করা হচ্ছে, দেবেন্দ্র ফড়ণবিসকে রাজ্যের নির্বাচনের দায়িত্ব দেওয়ার পিছনেও সেই সমীকরণই কাজ করছে। কেননা তিনি প্রথম থেকেই মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে সুশান্ত-মৃত্যুর তদন্ত নিয়ে গাফিলতি করার অভিযোগ তুলেছেন।

[আরও পড়ুন: বাবরি মামলায় ‘অপবাদমুক্ত’ হয়ে খুশি আডবানী-যোশীরা, হাই কোর্টে যাবে মুসলিম ল’ বোর্ড! ]

এদিকে এদিনই এনডিএ-র আসন সমঝোতা নিয়ে একটি বৈঠক ডাকেন দলের সভাপতি জেপি নাড্ডা। এদিনের বৈঠকে যোগ দিতে বিহার থেকে রাজ্যের উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার, স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে নয়াদিল্লিতে গেরুয়া শিবিরের সদর দপ্তরে হাজির হন।

বিজেপি এর আগে বলেছিল, জেডিইউ নেতা ও মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বেই এবারের এনডিএ জোট নির্বাচনে লড়বে। কিন্তু এলজেপি বেশিসংথ্যক আসন দাবি করার পর থেকে জোটের আসন রফা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এলজেপি জানিয়েছে, তাদের যে সংখ্যক আসন দিতে চায় গেরুয়া শিবির তাতে তারা সন্তুষ্ট নয়।

[আরও পড়ুন: করোনার প্রভাব সবচেয়ে বেশি পড়েছে মহিলা, শিশু ও কিশোর-কিশোরীদের উপর, দাবি স্বাস্থ্যমন্ত্রীর]

পাশাপাশি, বিজেপি ও জেডিইউ-এর মধ্যেও সমস্ত আসন নিয়ে সমঝোতা এখনও শেষ হয়নি। আসন ধরে ধরে আলোচনা চলছে বলে জানাচ্ছেন এক এনডিএ নেতা। তবে তিনি জানিয়েছেন, অতি দ্রুত নির্বাচনের আসন সমঝোতা সংক্রান্ত চূড়ান্ত ঘোষণা করবে এনডিএ।

প্রসঙ্গত, আগামী অক্টোবরেই শুরু হবে বিহার বিধানসভা নির্বাচন। ২৮ অক্টোবর, ৩ নভেম্বর ও ৭ নভেম্বর এই তিন দিনে তিনটি দফায় ভোটগ্রহণ সম্পন্ন হবে। ফলাফল প্রকাশিত হবে ১০ নভেম্বর।

The post বিহার নির্বাচনে বিজেপির সারথি ফড়ণবিস, ‘শরিকি বিবাদ’ মেটাতে আসরে নাড্ডা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement