shono
Advertisement

রাজ্যসভার মনোনয়নে সম্পত্তির পরিমাণ ঘোষণা সোনিয়ার, তথ্যে গরমিলের অভিযোগ বিজেপির

কত টাকার সম্পত্তির ঘোষণা কংগ্রেস নেত্রীর?
Posted: 08:11 PM Feb 16, 2024Updated: 08:11 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যসভায় (Rajya Sabha) মনোনয়নপত্র জমা দিয়েছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। আর সেই সময় তাঁর সম্পত্তির পরিমাণও ঘোষণা করেছেন তিনি। কিন্তু বিজেপির অভিযোগ, নিজের ইটালির পৈতৃক বাড়ি সম্পর্কে তথ্য গোপন করেছেন সোনিয়া।

Advertisement

জানা যাচ্ছে, সোনিয়া (Sonia Gandhi) ঘোষণা করেছেন, তাঁর মোট সম্পত্তির মূল্য ১২.৫৩ কোটি টাকা। ইটালিতে পৈতৃক সম্পত্তির ক্ষেত্রে তাঁর শেয়ার ২৭ লক্ষ টাকার। এছাড়াও তাঁর কাছে রয়েছে ৮৮ কেজি রুপো, ১.২৬৭ কেজি সোনা ও গয়না। নয়াদিল্লির ডেরা মান্ডি গ্রামে তিন বিঘা জমিও রয়েছে। তাঁর উপার্জন হিসেবে সাংসদ হিসেবে প্রাপ্ত বেতন, সত্ত্ব ইত্যাদির উল্লেখ করা হয়েছে। তবে সোনিয়ার কাছে নগদ অর্থ রয়েছে ৯০ হাজার টাকা। উল্লেখ্য, ২০১৯ সালে সোনিয়ার ঘোষিত সম্পত্তির মূল্য ছিল ১১.৮২ কোটি টাকা।

[আরও পড়ুন: ‘রাষ্ট্রপতি শাসন জারির পরিস্থিতি’, সন্দেশখালি নিয়ে দ্রৌপদী মুর্মুকে রিপোর্ট SC কমিশনের]

ইটালির পৈতৃক সম্পত্তি নিয়ে সোনিয়ার দাবিতে সন্দেহ প্রকাশ করেছে বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের নেতা যোগেন্দ্র সিং তনওয়ার রাজ্যসভার কাউন্সিল অফ স্টেটের রিটার্নিং অফিসারের উদ্দেশে লেখেন, সোনিয়া তাঁর ঘোষণায় ইটালির সম্পত্তির প্রকৃত অবস্থান জানাননি। মোট সম্পত্তির কত ভাগ তাঁর অংশ তাও জানাননি।

গত বুধবার রাজ্যসভায় মনোনয়ন জমা দেওয়ার পর বৃহস্পতিবার সোনিয়া জানিয়ে দেন, আগামী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাই করবেন না তিনি। উত্তরপ্রদেশের রায়বরেলি কেন্দ্রের ভোটারদের উদ্দেশে খোলা চিঠিতে ‘পরিবারে’র পাশের থাকার আবেদন জানিয়েছেন ৭৭ বছরের নেত্রী। সোনিয়ার কথায় ভবিষ্যতের যে ইঙ্গিত, তাতে নাম না করে কন্যা প্রিয়াঙ্কা গান্ধীর কথাই যে বলা হচ্ছে তাতে নিশ্চিত ওয়াকিবহাল মহলের একাংশ।

[আরও পড়ুন: নীতীশ ফের জোট করতে চাইলে কি স্বাগত জানাবেন? চমকপ্রদ জবাব দিলেন লালু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement