shono
Advertisement

Breaking News

Ashok Bhattacharya

অশোক ভট্টাচার্যের বাড়িতে BJP'র পতাকা! ছবি পোস্ট করে খোঁচা গৌতম দেবের

ষড়যন্ত্র বলছে বাম নেতা।
Posted: 08:58 PM Apr 03, 2024Updated: 09:12 PM Apr 03, 2024

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: শহর শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের বাড়িতে সাঁটানো ছিল বিজেপির পতাকা। সে পথ দিয়ে যেতে গিয়ে পতাকা চোখে পড়তেই সেই ছবি তুলে নিজের সামাজিক মাধ্যমে পোস্ট করলেন শিলিগুড়ি বর্তমান মেয়র গৌতম দেব ক্যাপশনে। সঙ্গে রাম-বাম ঐক্যের বার্তার প্রশ্ন তোলা ইঙ্গিতপূর্ণ মন্তব্য গৌতমের। আর তাতেই তেলে বেগুনে জ্বলে গিয়ে বর্তমান মেয়রের 'মাথা খারাপ হয়েছে' বলে মন্তব্য করলেন অশোক। যদিও অশোকের সমস্ত বক্তব্য মাথা পেতে নিয়ে তার সুস্থতা কামনা করলেন গৌতম। লোকসভা নির্বাচনের প্রাক্কালে দুই মেয়র এর কাজিয়ায় জমজমাট শহর শিলিগুড়ি।

Advertisement

বুধবার দুপুরে শিলিগুড়ির মেয়র গৌতম দেব এবং তৃণমূলের কিছু নেতাকর্মী ২০ নম্বর ওয়ার্ডের সুভাষপল্লি এলাকায় একটি নদী সংস্কারের কাজ দেখতে গিয়েছিলেন। সুভাষপল্লির অশোক ভট্টাচার্যের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় গৌতমবাবু লক্ষ্য করেন বাড়ির বাইরে বিজেপির একটি পতাকা রয়েছে। সেই পতাকার ছবি তুলে নিজের সামাজিক মাধ্যমের পোস্ট করে লেখেন, "রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা মেয়র ও সিপিএমের রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য শ্রী অশোক নারায়ণ ভট্টাচার্যের বাড়িতে বিজেপির পতাকা শোভা পাচ্ছে। এটা কি বিজেপির বৃহত্তর ঐক্যের প্রতীক?" বলাবাহুল্য এই পোস্টটি রীতিমত ভাইরাল হয়ে যায়। অনেকেই নানান ধরনের মন্তব্য করতে শুরু করেন।

 

[আরও পড়ুন: ‘অপরাধের রেকর্ড থাকলে ৩ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করুন’, রাজ্যে এসেই ‘দাবাং’ কমিশনের পর্যবেক্ষক]

অশোকবাবুর দাবি এই পোস্টটি দেখার পর তাঁর এক শুভাকাঙ্ক্ষী বিষয়টি প্রাক্তন মেয়রকে জানান। ঘটনার কথা জানতে পেরেই দ্রুত বাইরে গিয়ে পতাকা অশোকবাবু খুলে দেন। তবে এই ঘটনার জন্য রাজু বিস্তাকে দায়ী করেন অশোকবাবু। একজন বাম নেতার বাড়িতে কীভাবে কেউ বা কারা পতাকা লাগাল সে প্রশ্ন তোলেন তিনি। এর পাশাপাশি তৎক্ষণাৎ বিষয়টি জানাতে শিলিগুড়ির মহকুমা শাসক ও দার্জিলিংয়ের জেলাশাসককে কেউ ফোন করেন বলে দাবি করেছেন অশোকবাবু। তবে তাঁরা কেউ ফোন ধরেননি। এর পরেই সাংবাদিক সম্মেলন ডেকে রীতিমতো ষড়যন্ত্রের তত্ত্ব খাড়া করেন অশোকবাবু। তাঁর দাবি এই পোস্ট হওয়ার কিছুক্ষণ আগে তৃণমূল কর্মী ওই রাস্তা দিয়ে একটি ছোট্ট মিছিল করে গিয়েছিলেন। তার পরেই এই ধরনের পোস্ট। এছাড়া একজন বাম নেতার বাড়িতে বিজেপির পতাকা লাগানোর জন্য রাজু বিস্তাকেও দায়ী করেন তিনি। অশোকবাবু এই বিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাবেন বলেও দাবি করেন। পাশাপাশি বিকৃত মানসিকতার নেতা এমন পোস্ট করে থাকে বলে শিলিগুড়ির মেয়র গৌতম দেবকে একহাত নেন তিনি। তিনি বলেন, "গৌতম দেবের মাথা খারাপ হয়ে গিয়েছে। এইরকম বিকৃত মানসিকতার পোস্ট তারপর তার প্রমাণ। আমি সমস্ত বিষয়টি নির্বাচন কমিশনকে জানাব। এর দায় রাজু বিস্তাকে নিতে হবে।"

অন্যদিকে অশোকবাবুর সমস্ত দাবিকে ব্যাঙ্গাত্মক সুরে জবাব দেন গৌতম দেব। তাঁর দাবি, এক সময়ে তৃণমূল ছাড়া বাকি সমস্ত দলকে এক ছাতার তলায় নিয়ে এসেছিলেন অশোকবাবু। শিলিগুড়ি মডেল নিয়ে প্রায় গর্ব করতে দেখা যেত প্রাক্তন মেয়রকে। এখন যখন প্রকাশ্যে দিবালোকে ওই ছবি সকলের চোখে পড়েছে, তখন তিনি নিজের দোষ ঢাকতে চাইছেন। গৌতম দেব বলেন, "নির্বাচন কমিশনে অভিযোগ জমা করতেই পারেন এটা তাঁর ব্যক্তিগত অধিকার। একজন বাম নেতার বাড়িতে বিজেপির পতাকা লেগে রয়েছে এবং তিনি তা কিছুই জানেন না এটা কি বিশ্বাসযোগ্য? একসময় তিনি গর্ব করে বলতেন তৃণমূলবিহীন প্রত্যেকটি রাজনৈতিক দলকে তিনি এক ছাতার তলায় এনেছেন। এখনও কি সেই রাজনীতি চলছে? সেই প্রশ্নই করেছিলাম।"

[আরও পড়ুন: চালসায় জনসংযোগে মমতা, নিজে হাতে বানালেন চা, বাগান শ্রমিকদের সমস্যা সমাধানের আশ্বাস]

যদিও এই বিষয়ে নিজের প্রাক্তন রাজনৈতিক গুরু অশোক ভট্টাচার্যের পাশে দাঁড়িয়েছেন শিলিগুড়ি বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। তিনি বলেন, "বর্তমান শিলিগুড়ির মেয়র প্রাক্তন মেয়রের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে যা অভিযোগ তুলেছেন তা একেবারেই রাজনৈতিক বিষয় নয়। এছাড়াও একাধিক বিষয়ে রয়েছে তর্ক বিতর্কের জায়গা রয়েছে। আমার মনে হয় না এই ধরনের পোস্ট কোনও রুচিশীল রাজনৈতিক পোস্ট।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শহর শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের বাড়িতে সাঁটানো ছিল বিজেপির পতাকা।
  • সে পথ দিয়ে যেতে গিয়ে পতাকা চোখে পড়তেই সেই ছবি তুলে নিজের সামাজিক মাধ্যমে পোস্ট করলেন শিলিগুড়ি বর্তমান মেয়র গৌতম দেব ক্যাপশনে।
  • সঙ্গে রাম-বাম ঐক্যের বার্তার প্রশ্ন তোলা ইঙ্গিতপূর্ণ মন্তব্য গৌতমের।
Advertisement