shono
Advertisement

সোনভদ্রে দলিতদের খুন করেছে বিজেপি, একুশের মঞ্চ থেকে তোপ মমতার

গত শনিবার বারাণসীতে তৃণমূলের সংসদীয় দলকে আটকানো হয়। The post সোনভদ্রে দলিতদের খুন করেছে বিজেপি, একুশের মঞ্চ থেকে তোপ মমতার appeared first on Sangbad Pratidin.
Posted: 01:36 PM Jul 21, 2019Updated: 01:44 PM Jul 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের সোনভদ্রে জমি বিবাদে ১০ জন দলিতে খুনের ঘটনায় যোগী সরকারকে বেনজির তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্মতলায় একুশের মঞ্চ থেকে বিজেপিকে তোপ দেগে তিনি বলেন, ‘সোনভদ্রে দলিতদের খুন করেছে সেখানকার বিজেপি সরকার। আমাদের প্রতিনিধিদের আটকানো হয়েছে। ডেরেক, সুনীল মণ্ডলদের নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে দেয়নি।’ প্রসঙ্গত, গত শনিবার বারাণসী বিমানবন্দরে আটকানো হয় তৃণমূলের সংসদীয় দলকে। সেই দলে ছিলেন রাজ্যসভার দুই সাংসদ ডেরেক ও’ব্রায়েন, আবিররঞ্জন বিশ্বাস ও লোকসভার সাংসদ সুনীল মণ্ডল। বিমানবন্দরে বসেই ভিডিও বার্তায় সেইকথা জানান ডেরেকরা। সেই ঘটনার নিন্দা করেই এদিন শহিদ দিবসের মঞ্চ থেকে বিজেপিকে তোপ দাগেন মমতা।

Advertisement

[আরও পড়ুন: তৃণমূলের শহিদ সমাবেশ LIVE: ‘২৬ হাজার কোটির কালো টাকা ফিরিয়ে দাও’, কাটমানির পালটা মমতার]

শনিবার সোনভদ্রে যাওয়ার উদ্দেশ্যে বেরিয়েছিল তৃণমূলের সংসদীয় দল। কিন্তু, বারাণসী বিমানবন্দরে নামতেই আটক করা হল সাংসদদের। এই দলে ছিলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ব্রায়েন, আবিররঞ্জন বিশ্বাস, বর্ধমান-পূর্বের সাংসদ সুনীল মণ্ডল। আটক হওয়ার পরেই বারাণসী বিমানবন্দরে ধরনায় বসে পড়েন তাঁরা। পরে এবিষয়ে ডেরেক টুইট করেন, “বারাণসী বিমানবন্দরে আটক করার পর এডিএম-কে কারণ জিজ্ঞাসা করি। আমাদের বিরুদ্ধে কী অভিযোগ আছে তা জানতে চাই। কিন্তু, উপরতলা থেকে নির্দেশ আছে বলা ছাড়া প্রশাসন থেকে কিছু জানানো হয়নি। আমরা জানাই সোনভদ্র গিয়ে মৃতদের পরিবারকে সমবেদনা জানাব। হাসপাতালে গিয়ে জখমদের সঙ্গে দেখা করব। এর জন্য প্রশাসনের সঙ্গে যা সহযোগিতা করার করব।কিন্তু, তারপরও আমাদের যেতে দেওয়া হয়নি।”

সেই ঘটনার জেরেই রবিবার একুশের সমাবেশ থেকে বিজেপিকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তৃণমূলের সংসদীয় দলকে আটকানোর জন্য যোগী সরকারকে কাঠগড়ায় তুলেছেন তিনি। তাঁর অভিযোগ, দলিতদের খুন করে অপরাধ ঢাকতেই সংসদীয় দলকে বারাণসীতে আটকানো হয়েছে।

The post সোনভদ্রে দলিতদের খুন করেছে বিজেপি, একুশের মঞ্চ থেকে তোপ মমতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement