shono
Advertisement

বিধানসভা চত্বরেই মুসলিম বিধায়ককে ‘জয় শ্রীরাম’বলানোর চেষ্টা, বিতর্কে বিজেপির মন্ত্রী

ঝাড়খণ্ডের বিজেপি সরকারের নগর, আবাসন ও যানবাহন মন্ত্রী সি পি সিং। The post বিধানসভা চত্বরেই মুসলিম বিধায়ককে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা, বিতর্কে বিজেপির মন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 09:48 AM Jul 27, 2019Updated: 09:48 AM Jul 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধায়কের হাত টেনে ধরে মন্ত্রী বললেন, “আপনাকে আমার অনুরোধ ইরফান ভাই, আপনি একবার চিৎকার করে জয় শ্রী রাম বলুন!” চেপে ধরা সেই হাত ছাড়িয়ে বিধায়ক যত বের হতে চান, মন্ত্রী ততই নাছোড়। ‘জয় শ্রী রাম’ বলিয়ে তবেই ছাড়বেন তিনি। আর এই গোটা ঘটনাটা যখন ঝাড়খণ্ডের বিধানসভা চত্বরে ঘটছে, তখন আক্রান্ত বিধায়কের পাশে না দাঁড়িয়ে সবাই ব্যাপারটার ভিডিও রেকর্ডিং-এ ব্যস্ত। যে রাজ্যে বিধায়ক আর মন্ত্রীদের এই হাল, সেরাজ্যে তাবরেজ আনসারিদের আম আদমিকে পিটিয়ে মারা হবে এ আর আশ্চর্যের কথা কি!

Advertisement

[আরও পড়ুন: অস্থিরতা নিয়ে মোদিকে চিঠি, কৌশিক সেনের পর খুনের হুমকি পেলেন অনুরাগ কাশ্যপ]

এক মাস আগে এই ঝাড়খণ্ডেই ২৮ বছরের যুবক তাবরেজ আনসারিকে ‘জয় শ্রী রাম’ না বলায় পিটিয়ে মারা হয়েছিল। যার জের এখনও চলছে। অসহিষ্ণুতার কথা বলে, ‘জয় শ্রী রাম’ স্লোগানকে রাজনৈতিক অস্ত্র ও ধর্মীয় উসকানি হিসাবে ব্যবহার করার প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন দেশের বিদ্বজনেরা। শুক্রবার যার পালটা চিঠি দিয়ে বিতর্ক বাড়িয়েছেন বুদ্ধিজীবী সমাজের অন্য মহল। আর এসবের মধ্যে খাস ঝাড়খণ্ডের বিধানসভা চত্বরে ‘জয় শ্রী রাম’ স্লোগানে বিদ্ধ হলেন স্বয়ং এক বিধায়ক। আক্রান্ত কংগ্রেস বিধায়ক ইরফান আনসারি। আর যিনি তাঁকে জয় শ্রী রাম বলতে বাধ্য করছিলেন, তিনি ঝাড়খণ্ডের বিজেপি সরকারের নগর, আবাসন ও যানবাহন মন্ত্রী সি পি সিং। যে ভিডিও সামনে এসেছে, তাতে ঝাড়খণ্ডের জামতাড়ার বিধায়ক ইরফান আনসারিকে বলতে শোনা যায়, “তোমরা রাম নামকে কলঙ্কিত করছো। রাম নামকে ভয় দেখানোর জন্য ব্যবহার করছো। যেখানে রাজ্যের জল, বিদ্যুৎ, নিকাশি, বেকারদের চাকরি নিয়ে তোমাদের ভাবা উচিত।”

আরও পড়ুন: ‘রামনাম না করলে কবরস্থানে যান’, গান গেয়ে বিতর্ক বাড়ালেন ভোজপুরি গায়ক

কিন্তু, আনসারির সেসব কথা উপেক্ষা করে বিজেপি মন্ত্রী লাগাতার চেষ্টা চালাতে থাকেন তাঁকে ‘জয় শ্রীরাম’ বলানোর। সি পি সিং ওই সংখ্যালঘু কংগ্রেস বিধায়কের হাত চেপে ধরেন, ঘাড়ে হাত দিয়ে ধরে তাঁকে দিয়ে জয় শ্রীরাম বলানোর চেষ্টা শুরু করেন। এবং তাঁকে বোঝানোর চেষ্টা করেন। তিনি বলেন, “আপনার পূর্বপুরুষরাও কিন্তু ‘জয় শ্রীরাম’ বলত। আপনারা কিন্তু, বাবর বা আকবর বা মহম্মদ ঘোরির বংশধর নন।” তাৎপর্যপূর্ণভাবে এসব ঘটছিল টিভি ক্যামেরার সামনে। তাতেও ভ্রুক্ষেপ করেননি ঝাড়খণ্ডের ওই মন্ত্রী।

The post বিধানসভা চত্বরেই মুসলিম বিধায়ককে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা, বিতর্কে বিজেপির মন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement