shono
Advertisement

‘লক্ষ্মীপুজো না করেও তো মুসলিমরা কোটিপতি হন’, বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক, পুড়ল কুশপুতুল

বিহারের বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক তুঙ্গে।
Posted: 03:59 PM Oct 20, 2022Updated: 03:59 PM Oct 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুসলমানরা (Muslim) লক্ষ্মীপুজো (Goddess Lakshmi) করেন না। কিন্তু তা সত্ত্বেও কি তাঁরা ধনী হন না? এমনই প্রশ্ন তুলে বিতর্কে জড়ালেন বিহারের বিজেপি (BJP) বিধায়ক। লালন পাসওয়ান নামের ওই গেরুয়া নেতার মন্তব্যে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। অভিযোগ উঠছে, এমন ধরনের মন্তব্য করে তিনি হিন্দু ভাবাবেগে আঘাত দিয়েছেন।

Advertisement

ঠিক কী বলেছিলেন ওই নেতা? পীরপৈন্তি বিধানসভা কেন্দ্রের বিধায়ককে বলতে শোনা গিয়েছে, ”মুসলমানরা লক্ষ্মীপুজো করেন না। তা বলে কি তাঁরা ধনী নন? তাঁদের মধ্যে কি আমরা লক্ষপতি, কোটিপতি পাই না?” কেবল লক্ষ্মীই নয়, তাঁর কথায় উঠে এসেছে দেবী সরস্বতীর প্রসঙ্গও। তিনি প্রশ্ন তুলেছেন, ”মুসলমানরা সরস্বতীরও আরাধনা করেন না। তা বলে কি মুসলমানরা শিক্ষিত হন না? তাঁরা আইএএস বা আইপিএস হন না?”

[আরও পড়ুন: গা ঢাকা দিয়েও হল না শেষরক্ষা, ৩ দিন পর গ্রেপ্তার অভিনেত্রী বৈশালীর প্রতিবেশী যুবক]

সেই সঙ্গে বিজেপি বিধায়ক বলেছেন, ”বিশ্বাস করলেই দেবী না হলে পাথরের মূর্তি। এটা আপনাদের বিষয় আপনারা ঈশ্বরে বিশ্বাস করবেন কিনা। বিজ্ঞানসম্মত যুক্তির দ্বারাই আমাদের কোনও বিজ্ঞানসম্মত সিদ্ধান্তে আসাই শ্রেয়।” এমনকী, বজরংবলী তথা বীর হনুমানের কথাও শোনা গিয়েছে তাঁর মুখে। তিনি বলেন, বজরংবলীকে পুজো না করায় কি মুসলিমরা শক্তিশালী হন না? তাঁর মতে, ‘আত্মা’, ‘পরমাত্মা’ এসব নেহাতই মানুষের কল্পনাপ্রসূত।

এমন বক্তব্যের পর বিতর্ক ঘনিয়ে উঠেছে ওই বিধায়ককে ঘিরে। শুরু হয়েছে বিক্ষোভ। বিহারের শেরমারি বাজারে তাঁর কুশপুত্তলিকা পুড়িয়ে প্রতিবাদ করতে দেখা গিয়েছে বিক্ষোভকারীদের। বহু হিন্দুত্ববাদী সংগঠনের অভিযোগ, ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছেন লালন। এর আগে লালুপ্রসাদ যাদবের সঙ্গে নিজের কথোপকথন ফাঁস করে দিয়েও বিতর্কে জড়িয়েছিলেন বিহারের এই বিজেপি নেতা। এবার ফের হিন্দু দেবদেবীদের নিয়ে এহেন মন্তব্য করে নতুন বিতর্ক সৃষ্টি করেছেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি নিজের বক্তব্যে অনড় থাকবেন বলে জানিয়ে দিয়েছেন লালন। প্রসঙ্গত, সামনেই দিওয়ালি। আর সেই সময়ই লক্ষ্মীর আরাধনাও করবেন বহু মানুষ। উৎসবের মরশুমেই এমন বক্তব্য করতে দেখা গেল বিতর্কিত বিজেপি বিধায়ককে।

[আরও পড়ুন: রাজ্যে বড়সড় নাশকতার ছক? বারাকপুর থেকে ১০০ কেজি বিস্ফোরকের মশলা উদ্ধার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement