shono
Advertisement

স্বাধীনতার জন্য ইংরেজদের বিরুদ্ধে লড়েছে ইংরেজরাই, নাগপুরের সভায় এ কী বললেন রাহুল!

ভিডিও শেয়ার করে রাহুলকে কটাক্ষ শুরু করেছে বিজেপি।
Posted: 10:30 AM Dec 29, 2023Updated: 12:21 PM Dec 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আয়োজন ছিল মেগা জনসভার। হাজার হাজার কংগ্রেস কর্মী জড়ো হয়েছিলেন লোকসভার আগে রাহুল গান্ধী (Rahul Gandhi), মল্লিকার্জুন খাড়গেরা কী বলেন সেটা শোনার জন্য। আর সভা থেকেই কিনা বিশ্রী ভুল করে ফেললেন রাহুল গান্ধী। এমন ভুল তিনি করলেন যে ফের ‘পাপ্পু’ বদনাম দেওয়ার সুযোগ পেয়ে গেল বিজেপি।

Advertisement

নাগপুরের ভরা জনসভায় মুখ ফসকে কংগ্রেস (Congress) নেতা বলে ফেললেন, স্বাধীনতার জন্য ইংরেজদের বিরুদ্ধে লড়েছিল ইংরেজরাই। নাগপুরের ‘হ্যায় তৈয়ার হম’ শীর্ষক সভা থেকে রাহুল বলে বসেন,”মানুষ ভাবে আমাদের স্বাধীনতার লড়াই শুধু ইংরেজদের বিরুদ্ধে ছিল। না সত্যিটা হল, ইংরেজদের লড়াই ইংরেজদের বিরুদ্ধে ছিল।” পরক্ষণেই অবশ্য নিজেকে সামলে নেন রাহুল। কিন্তু ওই কয়েক সেকেন্ডের ক্লিপ ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। বিজেপি কটাক্ষও শুরু করেছে। বিজেপির মুখপাত্ররা রাহুলের সেই ভিডিও টুইট করে তাঁকে ফের ‘পাপ্পু’ হিসাবে দেগে দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন।

[আরও পড়ুন: অযোধ্যায় ১৫ হাজার কোটির প্রকল্পের ঘোষণার পথে মোদি, বিমানবন্দরের নামেও রামায়ণের ছোঁয়া]

বিজেপি সরকার এবং ব্রিটিশ শাসনের মধ্যে কোনও পার্থক্য নেই। এটা বোঝাতে গিয়েই ওই বিশ্রী ভুলটা করে বসেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। ‘হ্যায় তৈয়ার হম’ জনসভায় কংগ্রেস নেতা তখন বোঝাচ্ছিলেন, “বিজেপিতে গোলামি চলে। যেমনটা ব্রিটিশ আমলে, রাজারাজড়াদের সময়ে চলত। স্বাধীনতা আন্দোলন শুধু ব্রিটিশদের বিরুদ্ধে ছিল না, রাজারাজড়াদের বিরুদ্ধেও ছিল।” তার পরই মুখ ফসকে ভুলটা করেন রাহুল।

[আরও পড়ুন: মালদহে মা ও শিশুর রহস্যমৃত্যু! রেললাইনের পাশে মিলল দেহ]

ওই মুহূর্তের ভুল বাদ দিলে অবশ্য বৃহস্পতিবারের নাগপুরের জনসভা কংগ্রেসের জন্য বেশ তাৎপর্যপূর্ণ ছিল। ওই সভা থেকেই লোকসভার পাঞ্চজন্য বাজিয়ে দিয়েছে কংগ্রেস। জনসভা থেকে রাহুল বলেন, বিজেপি-আরএসএসের বিরুদ্ধে নির্বাচনের লড়াইটা মূলত দুই মতাদর্শের লড়াই। এনডিএ এবং ইন্ডিয়া, দুই জোটেই অনেক দল রয়েছে। যুদ্ধটা মূলত মতাদর্শের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement