shono
Advertisement

Arjun Singh: ‘রাজ্যের বিরুদ্ধে মিথ্যাচার’, ফের তৃণমূল সরকারের হয়ে ব্যাট ধরলেন ‘বেসুরো’অর্জুন

ফের কি তৃণমূলে ফিরছেন বারাকপুরের বিজেপি সাংসদ?
Posted: 01:43 PM Apr 27, 2022Updated: 01:50 PM Apr 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাটের দর নিয়ে মোদি সরকারের সঙ্গে বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের (Barrackpore MP Arjun Singh) দূরত্ব ক্রমশ বাড়ছে। দিন কয়েক আগে নাম না করে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েল, জুট কর্পোরেশনের তীব্র নিন্দা করেছিলেন তিনি। বলেছিলেন, প্রয়োজনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে আন্দোলনে নামবেন। এবার সরাসরি রাজ্য সরকারের হয়ে ব্যাট ধরলেন এই প্রাক্তন তৃণমূল (TMC) নেতা। মুখ্যমন্ত্রীর সুরেই কেন্দ্রের বিরুদ্ধে মিথ্যাচারের তোপ দাগলেন অর্জুন সিং। সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল।

Advertisement

কেন্দ্রীয় সরকার পাটের দামের (Jute Price) উর্ধ্বসীমা বেঁধে দেওয়ার পর থেকেই ক্ষোভে ফুঁসছেন অর্জুন। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি লিখে সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি করেছিলেন। কিন্তু গোয়েল তাতে বিন্দুমাত্র কর্ণপাত করেননি। তারপর থেকেই গোয়েলের বিরুদ্ধে একপ্রকার খড়্গহস্ত নিয়েই মাঠে নেমে পড়েছেন তিনি। এবার অর্জুনের নিশানায় জুট কমিশনার মলয়চন্দন চক্রবর্তী। বারাকপুরের সাংসদের অভিযোগ, রাজ্য সরকারের বিরুদ্ধে মিথ্যা কথা বলা হচ্ছে।

[আরও পড়ুন: শরীর এক, মাথা দুই, মুর্শিদাবাদে অদ্ভূতদর্শন শিশুকে ঘিরে চাঞ্চল্য]

গত ২৬ নভেম্বর এবং ৬ ডিসেম্বর পর পর দুটি বৈঠক করে জুট কমিশন (Jute Commission)। জুট কমিশনার দাবি করেছিলেন, সেই বৈঠকে কেন্দ্রের বেঁধে দেওয়া পাটের দাম (কুইন্ট্যাল প্রতি ৬ হাজার টাকা) মেনে নিয়েছে রাজ্য। এই তথ্য সম্পূর্ণ মিথ্যে বলে দাবি করেছেন অর্জুন সিং। তাঁর কথায়, “রাজ্য সরকার এই দর মেনে নেয়নি।”

পাশাপাশি, পাটশিল্পকে বাঁচাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও লিখছেন অর্জুন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে বারাকপুরে মোটে ১৭টি চটকল রয়েছে। এই শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রীকে হস্তক্ষেপের আরজি জানিয়েছেন বারাকপুরের সাংসদ। তবে সাংসদের লাগাতার এধরনের মন্তব্যের জেরে এটা স্পষ্ট যে, বিজেপিরর সঙ্গে ক্রমশ দূরত্ব বাড়ছে তাঁর। যদিও অর্জুনের সাফাই, “বিজেপি নেতারাও আমার ক্ষোভকে সমর্থন করছেন।” কিন্তু অর্জুন বেসুরো হওয়ার পরই রাজ্যের রাজনৈতিক মহলে একটাই প্রশ্ন, ফের কি তৃণমূলে ফিরছেন বারাকপুরের বিজেপি সাংসদ? জবাব মিলতে পারে জুন মাসে।  

[আরও পড়ুন: সম্পর্কে টানাপোড়েন! প্রেমিকাকে গলার নলি কেটে ‘খুন’, হলদিয়ার তরুণী উদ্ধারে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার