shono
Advertisement

জয়পুরের রাজা জয় সিংয়ের জমিতে তৈরি তাজমহল, দাবি বিজেপি সাংসদের

সেই জমি মুঘল সম্রাট শাহজাহান দখল করে নিয়েছিলেন, দাবি সাংসদের।
Posted: 08:02 PM May 11, 2022Updated: 08:02 PM May 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জয়পুরের রাজা জয় সিংয়ের জমিতে তৈরি হয়েছিল তাজমহল (Taj Mahal)। বিতর্ক উসকে এমনটাই দাবি করেছেন রাজস্থানের রাজসামন্দের বিজেপি সাংসদ দিয়া কুমারী। 

Advertisement

[আরও পড়ুন: ‘সীমান্তে অনুপ্রবেশ রোখার দায়িত্ব বিএসএফের’, অমিত শাহর ‘কুৎসা’র জবাব দিলেন অভিষেক]

গত শুক্রবার তাজমহলের ভিতরে ২০টি কক্ষ খোলার দাবিতে এলাহাবাদ হাই কোর্টে একটি পিটিশন দায়ের করা হয়েছে। অযোধ্যা জেলার বিজেপি-র মিডিয়া ইনচার্জ রজনীশ সিং এই মামলাটি করেছেন। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার সেই মামলার শুনানি হওয়ার কথা। এই প্রসঙ্গেই বিজেপি সাংসদ দিয়া কুমারী দাবি করেছেন যে জয়পুরের রাজা জয় সিংয়ের জমিতে তৈরি হয়েছিল তাজমহল (Taj Mahal)। সেই জমি মুঘল সম্রাট শাহজাহান দখল করে নিয়েছিলেন।

জয়পুর রাজপরিবারের সদস্য দিয়া এদিন বলেন, “আমাদের কাছে নথি রয়েছে যে জমিটি জয়পুর রাজ পরিবারের। এই জমিটি শাহজাহান অধিগ্রহণ করেছিলেন।” তিনি আরও বলেন, “আমি বলছি আমাদের কাছে জমির নথি রয়েছে। তবে তখন পরিস্থিতি কী ছিল তা আমি জানি না। তবে আদালত যদি আমাদের কোনও কিছু বা কোনও নথি দিতে বলে তবে আমরা পোথিখানা (প্রাসাদের রেকর্ড রুম) থেকে সরবরাহ করব। যেহেতু সেই সময় কোনও বিচার বিভাগ ছিল না, সে সময় কোনও আপিল করা যেত না। রেকর্ডগুলি পরীক্ষা করার পরেই জিনিসগুলি স্পষ্ট হবে।”

এই বিষয়ে বিজেপি নেতা রজনীশ সিংয়ের দায়ের করা আবেদনটিও সমর্থন করেছেন বিজেপি সাংসদ দিয়া। নিজের আবেদনে রজনীশ বলেছেন, তাজমহলের অন্দরে প্রায় ২০টি কক্ষ তালাবদ্ধ রয়েছে এবং কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এটা বিশ্বাস করা হয় যে এই কক্ষগুলিতে হিন্দু দেবতার মূর্তি এবং ধর্মগ্রন্থ রয়েছে।

[আরও পড়ুন: ‘সীমান্তে অনুপ্রবেশ রোখার দায়িত্ব বিএসএফের’, অমিত শাহর ‘কুৎসা’র জবাব দিলেন অভিষেক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement