shono
Advertisement

সরকারি জমিতে বেআইনিভাবে লাইব্রেরি তৈরির অভিযোগ, গৌতম গম্ভীরকে সমন আদালতের

আগামী মাসেই হাজিরা দিতে হবে প্রাক্তন ক্রিকেটারকে।
Posted: 09:47 AM Nov 03, 2022Updated: 09:47 AM Nov 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপাকে দিল্লির বিজেপি সাংসদ তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বেআইনিভাবে সরকারি জমিতে লাইব্রেরি তৈরির অভিযোগে গম্ভীরকে সমন পাঠাল দিল্লির এক আদালত। আগামী ১৩ ডিসেম্বর তাঁকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ, দিল্লির কারকারডুমার কাছে তিনি যে লাইব্রেরিটি তৈরি করেছেন, সেটি সরকারি জমিতে তৈরি করা হয়েছে। ওই জমি আসলে দিল্লি পুরনিগমের। জমিটিতে সরকারি ডাম্পিং গ্রাউন্ড তৈরি হওয়ার কথা ছিল। কিন্তু পুরনিগমের (Delhi MCD) উপর প্রভাব খাটিয়ে গম্ভীর এই জমি হাতিয়েছেন। আদালতে গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে যে, তিনি দিল্লি পুরনিগমের এক শীর্ষ আধিকারিকের উপর প্রভাব খাটিয়ে ডাম্পিং গ্রাউন্ডের ওই জমিটি দখল করেছেন। এবং সেটি জবরদখল করে লাইব্রেরি বানিয়ে ফেলেছেন। গম্ভীরের বিরুদ্ধে যে জমিটি বেদখল করার অভিযোগ উঠেছে, সেটি ৩০০ একরের। যার আনুমানিক মূল্য কোটিতে। 

[আরও পড়ুন: রাজ্যে নভেম্বর বা ডিসেম্বরে অশান্তির আশঙ্কা, মন্ত্রিসভার বৈঠকে সতর্কবার্তা মুখ্যমন্ত্রীর]

গম্ভীর যাতে সেই জমি কোনওভাবে আর ব্যবহার করতে না পারেন সেই দাবিতে আদালতের দ্বারস্থ হন মামলাকারীরা। তাঁদের দাবি ছিল, গম্ভীর যেভাবে এই জমি দখল করেছেন, সেটিকে ফৌজদারি অপরাধ হিসাবে গণ্য করা হোক। বুধবার শুনানির পর গম্ভীরকে জানিয়েছেন দিল্লির এক দায়রা আদালতের বিচারক হিমাংশু রমণ সিং। আগামী ১৩ ডিসেম্বর তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

[আরও পড়ুন: ‘খুশি করলেই চাকরি পাবি’, তরুণীকে কুপ্রস্তাব! বিতর্কে দাঁইহাট পুরসভার চেয়ারম্যান]

উল্লেখ্য, ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রাজনীতিতে যোগ দেন গম্ভীর। ২০১৯ সালে বিজেপির (BJP) টিকিটে পূর্ব দিল্লি থেকে জিতে লোকসভার সাংসদ হন। তারপর থেকেই দিল্লি বিজেপির অন্যতম মুখ হয়ে উঠেছেন গম্ভীর। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওওয়ালের (Arvind Kejriwal) বিরুদ্ধেও নিজেকে মুখ হিসাবে তুলে ধরার চেষ্টা করছেন প্রাক্তন ক্রিকেটার। স্বাভাবিকভাবেই এই বেআইনি নির্মাণের অভিযোগে গম্ভীরের ভাবমূর্তি ধাক্কা খেল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement