shono
Advertisement

লোকসভার আগেই সংসদে রাম মন্দির বিল, ঘোষণা বিজেপি সাংসদের

ভোটের আগে ফের মন্দির তৎপরতা। The post লোকসভার আগেই সংসদে রাম মন্দির বিল, ঘোষণা বিজেপি সাংসদের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:17 PM Nov 02, 2018Updated: 12:17 PM Nov 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির ইস্যুতে সুপ্রিম সিদ্ধান্তের পর থেকেই বিজেপির জোট সঙ্গীরা সরকারের উপর চাপ বাড়ানো শুরু করেছে। শিব সেনা, বিশ্ব হিন্দু পরিষদ, আরএসএসের মতো সংগঠনগুলির সাফ দাবি সংসদে আইন এনে মন্দির নির্মাণ হোক। এমনকি বিজেপির অভ্যন্তরের একাধিক নেতাও বলছেন, রাম মন্দির হিন্দুদের আবেগ, আর তা শীঘ্রই নির্মাণ করা উচিত। খোদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মন্দিরের পক্ষে জোর সওয়াল করেছেন। কিন্তু এত চাপের মুখেও এখনও মুখে রা কাড়েননি গেরুয়া শিবিরের শীর্ষ নেতারা। না প্রধানমন্ত্রী না বিজেপির শীর্ষস্থানীয় কোনও কেন্দ্রীয় নেতা, কেউই এখনও স্পষ্ট করে বললেন আগামী শীতকালীন অধিবেশনে সংসদে আদৌ রাম মন্দির বিল আসছে কিনা। এরই মধ্যে বড় ঘোষণা করলেন গেরুয়া শিবিরের সাংসদ রাকেশ সিনহা।

Advertisement

[প্রধানমন্ত্রীকে ‘পাখির বিষ্ঠা’ বলে বিতর্কে রাহুল ঘনিষ্ঠ কংগ্রেস নেত্রী]

আরএসএস মতাদর্শে অনুপ্রাণিত রাজ্যসভার সাংসদ ডঃ রাকেশ সিনহা একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, আগামী অধিবেশনেই রাম মন্দির বিল আসছে সংসদে। সরকার যদি বিল না আনে তাহলে তিনি নিজেই প্রাইভেট মেম্বার্স বিল হিসেবে রাম মন্দির বিল আনবেন। সংসদের যে কোনও সদস্য যে কোনও ইস্যুতে প্রাইভেট মেম্বার্স বিল আনতেই পারেন, তা নিয়ে আলোচনাও হতে পারে কিন্তু তা আইনে পরিণত হওয়া সম্ভব নয়। কারণ একমাত্র সরকারের তরফে বিল আনা হলে সেটাই আইনে পরিণত হয়। সুতরাং, রাকেশ সিনহা বিল আনলেও মন্দির নির্মাণের দিকে এগোনো সম্ভব হবে না।

[জঙ্গিদের গুলিতে জম্মুতে খুন রাজ্য বিজেপি সম্পাদক ও তাঁর ভাই]

তাহলে কেন বিল আনার সিদ্ধান্ত বিজেপি সাংসদের? রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, আসলে বিজেপি জল মাপার চেষ্টা করছে। সংসদে বিল আনলে কংগ্রেসের অবস্থান স্পষ্ট হয়ে যাবে। কারণ, এখনও কংগ্রেস মন্দির বিতর্ক থেকে নিজেদের দূরে রাখারই সিদ্ধান্ত নিয়েছে। আবার অনেকে বলছেন রাকেশ সিনহা ব্যক্তিগত স্তরে রাম মন্দির বিল আনছেন মানে, সরকারের তরফে কোনও বিল আসছে না। সরকারিভাবে বিল আনা সম্ভব নয় বলেই একজন দলীয় সাংসদকে এগিয়ে দেওয়া হচ্ছে।

The post লোকসভার আগেই সংসদে রাম মন্দির বিল, ঘোষণা বিজেপি সাংসদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement