shono
Advertisement

শান্তিপূর্ণ মিছিলে বাঁশ-ইট-লাঠি নিয়ে হাজির BJP কর্মীরা, জলকামানে প্রতিরোধ পুলিশের

বিজেপির নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র কলকাতা-হাওড়া।
Posted: 02:51 PM Sep 13, 2022Updated: 06:00 PM Sep 13, 2022

সংবাদ প্রতিদিন ব্যুরো: বিজেপির (BJP) নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র সাঁতরাগাছি, হাওড়া ময়দান চত্বর। বিজেপির শান্তিপূর্ণ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হল ইট, কাচের বোতল। দফায়-দফায় চলল ইটবৃষ্টি। এমনকী, বাঁশ-লাঠি নিয়ে পুলিশকে তাড়া করার ছবিও চোখে পড়ল। পালটা লাঠি নিয়ে তাড়া করল পুলিশকর্মীরাও। সাঁতরাগাছি, হাওড়া ময়দান চত্বরে মিছিল ছত্রভঙ্গ করতে জলকামান, কাঁদানে গ্যাস ছুঁড়ল পুলিশও। অভিযোগ, এদিনের মিছিলে অসুস্থ হয়ে পড়েছেন একাধিক বিজেপি কর্মী। তাঁদের মাথাও ফেটেছে বলে অভিযোগ।

Advertisement

[আরও পড়ুন: ‘আমার শরীর স্পর্শ করবেন না’, নবান্ন অভিযানে মহিলা পুলিশ দেখে নিজেই গাড়িতে উঠলেন শুভেন্দু]

নিয়োগ দুর্নীতি-সহ একাধিক ইস্যুতে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। এদিন সকাল থেকেই শহরের বিভিন্নপ্রান্ত থেকে একাধিক মিছিল রওনা দিয়েছিল। তাঁদের আটকাতে কোমর বেঁধে নেমেছিল পুলিশও। জায়গায় জায়গায় ব্যারিকেড বেঁধেছিল তারা। প্রস্তুত ছিল জলকামান, কাঁদানে গ্যাসও। নবান্ন পৌঁছনোর আগেই সাঁতরাগাছি, হাওড়া ময়দান চত্বরে বিজেপির মিছিল আটকে দেওয়া হয়।

 

মিছিল শুরুর প্রথমভাগেই শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায়েদের আটক করে পুলিশ। উত্তেজনার পারদ তখনও চড়েনি। তখনও মনে করা হচ্ছিল, ব্যারিকেডে বাধা পেয়ে গেরুয়া বাহিনী হয়তো ফিরে যাবে। কিন্তু তা হয়নি। পুলিশের বাধা পেয়ে কার্যত মারমুখী হয়ে ওঠে বিজেপির নেতা-কর্মীরা। ব্যারিকেড ভেঙে দেয় বেশ কয়েকটি জায়গায়।

পুলিশকে লক্ষ্য করে ইট-কাচের বোতল ছোঁড়া হয়। এমনকী, লাঠি-বাঁশ নিয়ে তাঁরা পুলিশকে লক্ষ্য করে ছুটে যায়। ভাঙচুর হয় পুলিশ কিয়স্কও। পালটা পুলিশের লাঠির ঘায়ে চোট পান একাধিক বিজেপি কর্মী। মাথাও ফাটে তাঁদের। সবমিলিয়ে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রণক্ষেত্রে হয়ে ওঠে কলকাতা এবং হাওড়ার বিভিন্ন এলাকা। 

 

[আরও পড়ুন: পুজোয় সরকারি অনুদানে বাধা নেই, রায় জানাল হাই কোর্ট]

 

এমজি রোডে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিজেপি কর্মীরা। লালবাজারের কাছে পুলিশের গাড়িতেও আগুন ধরিয়ে দেওয়া হয়। দমকলের কর্মীদের চেষ্টায় আগুন নেভানো গেলেও পুড়ে ছাই হয়ে যায় গাড়িটি।

একাধিক এলাকায় ধরনায় বসেছেন বিজেপির নেতা কর্মীরা। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, অগ্নিমিত্রা পালরা ধরনা দিচ্ছেন হাওড়া ময়দানে। সুকান্তকে গ্রেপ্তার করতে আসে পুলিশ। সেই সময় পুলিশের সঙ্গে সমস্যায় জড়িয়ে পড়েন সুকান্ত-অগ্নিমিত্রারা। এদিকে কলেজ স্ট্রিটের মিছিলে রয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। আহত হয়েছেন মিনাদেবী পুরোহিত। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement