shono
Advertisement

WB Civic Polls 2022: ক্ষোভ প্রশমনে উদ্যোগ, খড়গপুর পুরভোটে বিজেপির আহ্বায়ক ‘বিক্ষুব্ধ’বিধায়ক হিরণ

খড়গপুর পুরসভার নির্বাচনে প্রচারের জন্য ৪ জনের একটি কমিটি তৈরি করা হয়েছে।
Posted: 08:08 PM Feb 03, 2022Updated: 08:57 PM Feb 03, 2022

অংশুপ্রতীম পাল, খড়গপুর: দিলীপ ‘বিরোধী’ হিরণকেই প্রচারের মুখ করা হল খড়গপুরে। বৃহস্পতিবার বিকেলে বিজেপির মেদিনীপুর সাংগঠনিক জেলার পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। খড়গপুর পুরসভার নির্বাচনে প্রচারের জন্য চারজনের একটি কমিটি তৈরি করা হয়েছে। তাতে খড়গপুর শহরের বিজেপির তারকা বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কে আহ্বায়ক (Convenor) করা হয়েছে। আর বাকি তিনজন হলেন বিজেপির রাজ্য নেতা তুষার মুখোপাধ্যায়, প্রাক্তন কাউন্সিলর তথা জেলার সহ সভাপতি গৌতম ভট্টাচার্য ও জয়ন্ত বন্দ্যোপাধ্যায়। যদিও এই ব্যাপারে বারবার ফোন করা হলেও ফোন ধরেননি বিধায়ক হিরণ।

Advertisement

বিজেপির জেলা সভাপতি তাপস মিশ্র জানিয়েছেন, “হিরণদার নেতৃত্বে খড়গপুর পুরসভায় নির্বাচনের যাবতীয় কাজ হবে। তাঁকে মুখ করে দল এগোবে।” এদিকে হিরণকে বিজেপি প্রার্থী করবে কিনা এই নিয়ে খড়গপুর শহরে জল্পনা শুরু হয়েছে। কারণ ইতিমধ্যে হিরণ (Hiran Chatterjee) খড়গপুরের ভোটার হয়েছেন। তিনি প্রেমবাজার এলাকায় ভোটার তালিকায় নাম তুলেছেন। যদিও এই তারকা বিধায়ককে পুরসভা নির্বাচনে প্রার্থী করার ব্যাপারে বিজেপির মুখে কুলুপ এঁটেছেন। শুধু জেলা সভাপতি তাপস মিশ্র বলেছেন, “বিষয়টি নিয়ে দল ভাববে।”

[আরও পড়ুন: আরও রঙিন হবে কার্নিভ্যাল, একমাস ধরে দুর্গাপুজো সেলিব্রেশনের পরিকল্পনা জানালেন মুখ্যমন্ত্রী]

এদিকে, হিরণকে প্রচারের মুখ করায় জেলার রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছে। কারণ, তারকা বিধায়ক হিরণের সঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষের বিরোধ সর্বজনবিদিত। ইদানীং দিলীপ ঘোষ বারবার খড়গপুরে আসছেন। বিভিন্ন ওয়ার্ডে যাচ্ছেন। কর্মীদের সঙ্গে দেখা করছেন। আর দিলীপ ঘোষ যা কিছু করছেন সবটাই সাংগঠনিকভাবে। কিন্তু হিরণ যতগুলি কর্মসূচি এখনও পর্যন্ত করেছেন সবগুলিই বিধায়ক হিসাবে। দলের কোনও নেতাকর্মীদের সেখানে দেখা যায়নি। এমনকি গত জানুয়ারি মাসে খড়গপুরে পুরসভা নির্বাচন নিয়ে দু’বার দলগতভাবে বৈঠক হয়েছে। কিন্তু একটিতেও হিরণকে দেখা যায়নি। তবে এখন তাঁকে প্রচারের মুখ করায় রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, লাগাতার অন্তর্দ্বন্দ্বে জর্জরিত বঙ্গ বিজেপি। বিদ্রোহের পারদ চড়ছেই। ঘরের অশান্তি থামাতে নরমপন্থার আশ্রয় নিয়েছে বঙ্গ বিজেপি। তাই বিক্ষু্ব্ধ বিধায়কদের কাছে টানতে আহ্বায়কের দায়িত্ব দেওয়া হচ্ছে। তবে তাতে আদৌ ক্ষোভ প্রশমন করা যাবে কিনা, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

[আরও পড়ুন: VIP রোডে দুর্ঘটনার কবলে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, অল্পের জন্য রক্ষা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার