shono
Advertisement

অঞ্জু ঘোষ ভারতীয়ই, বার্থ সার্টিফিকেট প্রকাশ করে দাবি বিজেপির

অঞ্জুর পাসপোর্ট, আধার কার্ড, প্যান কার্ডও প্রকাশ করেছে বিজেপি। The post অঞ্জু ঘোষ ভারতীয়ই, বার্থ সার্টিফিকেট প্রকাশ করে দাবি বিজেপির appeared first on Sangbad Pratidin.
Posted: 04:30 PM Jun 06, 2019Updated: 07:16 PM Jun 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবারই বিজেপিতে যোগ দিয়েছেন প্রখ্যাত অভিনেত্রী অঞ্জু ঘোষ। তার যোগদানের পরই একটা প্রশ্ন সোশ্যাল মিডিয়ায় রাজ্য বিজেপিকে বিদ্ধ করছিল। বিরোধীদের দাবি, অঞ্জু ঘোষ জন্মসূত্রে বাংলাদেশি, তাঁর কর্মক্ষেত্রের অধিকাংশ সময় কেটেছে বাংলাদেশেই। একজন বিদেশি নাগরিককে কীভাবে দলে যোগদান করাল বিজেপি? তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলা শুরু করেন তৃণমূল সমর্থকরা। দলের তরফে সরকারিভাবে কোনও প্রতিক্রিয়া না দেওয়া হলেও, তৃণমূল সমর্থকদের দাবি ছিল, অঞ্জু ঘোষ আসলে একজন বাংলাদেশের নাগরিক। এমনকী, উইকিপিডিয়াতেও তাঁকে বাংলাদেশের নাগরিক হিসেবে দেখানো হয়। স্বাভাবিকভাবেই অঞ্জুর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এইসব যাবতীয় প্রশ্নের উত্তর দিতে বৃহস্পতিবারই আসরে নামল রাজ্য বিজেপি।

Advertisement

[আরও পড়ুন: তথাগত রায়কে অপসারণের দাবিতে হাজরায় ধরনা বঙ্গজননী বাহিনীর]

বুধবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের হাত ধরেই গেরুয়া পতাকা তুলে নিয়েছিলেন অঞ্জু ঘোষ। বৃহস্পতিবার দিলীপ ঘোষই প্রথম সোশ্যাল মিডিয়ায় অঞ্জু ঘোষের বার্থ সার্টিফিকেটের একটি প্রতিলিপি পোস্ট করেন। যাতে দেখানো হয়েছে, অভিনেত্রীর জন্ম কলকাতাতেই। ১৯৬৬ সালের সেপ্টেম্বর মাসে জন্ম হয়েছে। বাবার নাম সুধন্য ঘোষ। সোশ্যাল মিডিয়ায় এই নথি প্রকাশ করার পাশাপাশি, রাজ্য বিজেপি দপ্তরে সাংবাদিক বৈঠকও করা হয়। সাংবাদিক বৈঠকে বিজেপির সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার অঞ্জু ঘোষের একের পর এক নথি প্রকাশ করেন, যাতে দাবি করা হয় তিনি এদেশেরই নাগরিক। একে একে অঞ্জু ঘোষের ভোটার কার্ড, পাসপোর্ট, প্যান কার্ড, এবং আধার কার্ডও প্রকাশ করে রাজ্য বিজেপি।বিজেপির বার্থ সার্টিফিকেট প্রকাশ করার আগে পর্যন্ত অঞ্জু ঘোষের উইকিপিডিয়া অ্যাকাউন্টে তাঁর জন্ম তারিখ সংক্রান্ত তথ্য ছিল। কিন্তু, বিজেপির সাংবাদিক বৈঠকের পরই তা উধাও হয়ে যায়।

[আরও পড়ুন: বিজেপিতে যোগ দিলেন বাংলাদেশি অভিনেত্রী অঞ্জু ঘোষ]

উল্লেখ্য, অঞ্জু ঘোষের যোগদান নিয়ে যাবতীয় বিতর্কের কারণ নিহিত আছে কিছুদিন আগের কয়েকটি ঘটনায়। নির্বাচন চলাকালীন তৃণমূলের হয়ে প্রচার করার অভিযোগে বাংলাদেশি অভিনেতা ফিরদৌস এবং গাজী নূরের পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়। এমনকী ফিরদৌসকে কালো তালিকাভুক্তও করে দেওয়া হয়েছে। তারপরই অঞ্জুর বিজেপি-যোগ নিয়ে শুরু হয় জলঘোলা। যদিও, যাবতীয় বিতর্কে ইতি টানতে অঞ্জুর সব নথি প্রকাশ্যে এনে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টার ত্রুটি রাখছে না রাজ্য বিজেপি।

The post অঞ্জু ঘোষ ভারতীয়ই, বার্থ সার্টিফিকেট প্রকাশ করে দাবি বিজেপির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement