shono
Advertisement

‘এমন সত্যি যা শিহরিত করে’, সন্দেশখালির নির্যাতিতাদের নিয়ে তথ্যচিত্র প্রকাশ বিজেপির

আপাতত সন্দেশখালি ইস্যুতে উত্তপ্ত রাজ্য রাজনীতি।
Posted: 07:10 PM Feb 22, 2024Updated: 07:11 PM Feb 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালি ইস্যুতে আপাতত উত্তপ্ত রাজ্য রাজনীতি। শাসক ও বিরোধীদের মধ্যে চলছে জোর কাদা ছোড়াছুড়ি। এই পরিস্থিতিতে বিজেপি প্রকাশ করল একটি তথ্যচিত্র। নিজেদের সোশাল মিডিয়া হ্যান্ডলে শেয়ার করা ওই ২০ মিনিটের তথ্যচিত্রে তুলে ধরা হয়েছে সন্দেশখালি ইস্যু।

Advertisement

এক্স হ্যান্ডলে ভিডিওটি শেয়ার করে গেরুয়া শিবিরের তরফে লেখা হয়েছে, ‘এমন এক সত্যি যা শিহরিত করে। এমন এক সত্যি যা আমাদের যন্ত্রণা দেয়। এমন এক সত্যি যা আমাদের চেতনাকে নড়িয়ে দেয়। সন্দেশখালির সেই সত্যি, যা মমতা বন্দ্যোপাধ্যায় আড়াল করার চেষ্টা করছেন।’

প্রসঙ্গত, তথ্যচিত্রটিতে সন্দেশখালির (Sandeshkhali) বেশ কয়েকজন মহিলাকে দেখা যাচ্ছে সেখানে হওয়া অপরাধের বর্ণনা দিতে। তাঁদের অভিযোগের কোলাজই রয়েছে তথ্যচিত্রটিতে। উঠে এসেছে জমি দখলের অভিযোগও।

[আরও পড়ুন: কাশ্মীরের গুলমার্গে ভয়ংকর তুষার ধস, মৃত্যু রুশ পর্যটকের, নিখোঁজ আরও এক]

উল্লেখ্য, গত কয়েকদিনে সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত তৃণমূল নেতা শেখ শাহজাহান ও তাঁর শাগরেদদের বিরুদ্ধে ভয়ংকর অভিযোগ করেছেন এলাকার মহিলারা। জানিয়েছেন, মিটিংয়ের নাম করে এলাকার মহিলাদের গভীর রাতে নাকি ডেকে পাঠানো হত পার্টি অফিসে। ভোররাতে তাঁদের পাঠানো হত বাড়িতে। প্রতিবাদ করলে পরিবারের সদস্যদের কপালে জুটত মার। শ্লীলতাহানি, ধর্ষণের অভিযোগ প্রচুর। গত ৫ জানুয়ারি তৃণমূল নেতা শেখ শাহজাহানের খোঁজে সন্দেশখালি হানা দেয় ইডি। তৃণমূল নেতার দেখা মেলেনি। বাড়িতে তল্লাশিও করতে পারেননি আধিকারিকরা। হামলার শিকার হন তাঁরা। অভিযোগ, শাহজাহানের নির্দেশেই হামলার শিকার হন তাঁরা। তার পর থেকেই ফাঁকা সাম্রাজ্য। ‘ফেরার’ তৃণমূল নেতা।

প্রায় দেড় মাস ধরে ‘ফেরার’ সন্দেশখালির ‘বেতাজ বাদশা’। তা নিয়ে তোলপাড় রাজনৈতিক মহল। প্রশ্নের মুখে রাজ্য পুলিশের ভূমিকা। মামলার জল গড়িয়েছে আদালতেও। কেন শাহজাহানকে ধরতে পারছে না পুলিশ, তা নিয়ে বিভিন্ন মহলে উঠছে প্রশ্ন। যদিও রাজ্য পুলিশের ডিজি সম্প্রতি প্রশ্ন তোলেন, ইডি কেন গ্রেপ্তার করছে না শাহজাহানকে? ডিজির আরও দাবি, আদালতের কারণেই পুলিশ শাহজাহানকে ধরতে পারছে না। কারণ, ইডির সওয়ালেই আদালত রাজ্য পুলিশের এফআইআরে স্থগিতাদেশ জারি করেছে।

এই প্রেক্ষাপটে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দাবি, রাজ্য পুলিশই শাহজাহানকে ধরতে পারে। এক সংবাদমাধ্যমে তাঁর আরও দাবি, “সারদাকর্তা সুদীপ্ত সেনকে কাশ্মীর থেকে গ্রেপ্তার করে এনেছিল এই মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ। পার্থ চট্টোপাধ্যায়, জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধেও দল ব্যবস্থা নিয়েছে। তা হলে শাহজাহানকে গ্রেপ্তার না করার কী আছে?”

[আরও পড়ুন: পর পর সাতবার, আদালতের নির্দেশের অপেক্ষা না করেই কেজরিওয়ালকে ফের তলব ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement