shono
Advertisement

‘সোনিয়াকে প্রণাম, খাড়গেকে নয়! দলিত বলেই?’ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির

বৃহস্পতিবার রেবন্তর শপথগ্রহণে ছিলেন সোনিয়া, খাড়গে, রাহুল।
Posted: 03:41 PM Dec 09, 2023Updated: 03:41 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর তেলেঙ্গানার (Telangana) মুখ্যমন্ত্রীর পদে শপথ নিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি। শপথগ্রহণ অনুষ্ঠানে সোনিয়া গান্ধীকে প্রণাম করেন তিনি। কিন্তু পাশেই বসা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে প্রণাম করেননি। এই নিয়ে বিজেপির খোঁচা, ‘দলিত’ বলেই কি সোনিয়ার চেয়েও বয়সে বড় খাড়গেকে প্রণাম করলেন না রেবন্ত?

Advertisement

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘শপথগ্রহণের পরে রেবন্ত রেড্ডি ও তাঁর স্ত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) পা ছুঁয়ে আশীর্বাদ নিয়েছেন। এতে কোনও অসুবিধা নেই, আমাদের সংস্কৃতিরই অংশ। কিন্তু খাড়গেজির সঙ্গে তিনি কেবল করমর্দন করেছেন। বয়স বা পজিশন, সবেতেই তিনি সিনিয়র। সেটা কি দলিত বলে, নাকি রাবার স্ট্যাম্প সভাপতি বলে? নাকি উভয়তই?’

[আরও পড়ুন: গেরুয়া ঝড়ের রেশেই ফের কামাল, আবার সর্বকালের রেকর্ড উত্থান সেনসেক্সের]

প্রসঙ্গত, বৃহস্পতিবার হায়দরাবাদের এলবি স্টেডিয়ামে লক্ষাধিক মানুষের জমায়েতের সামনে শপথ নেন রেবন্ত। উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী এবং দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। ১১৯ আসনের তেলেঙ্গানা বিধানসভায় কংগ্রেস পেয়েছে ৬৪টি আসন। জোট সঙ্গী সিপিআইয়ের দখলে গিয়েছে একটি আসন। বিআরএসের দখলে গিয়েছে ৩৯টি আসন। অন্যান্যদের মধ্যে বিজেপি ৮টি আসন। AIMIM পেয়েছে ৭টি আসন। তিনটি রাজ্যে ভরাডুবি হলেও একটি রাজ্যেই হাত শিবির সাফল্যের মুখ দেখেছে। আর সেই রাজ্যের মুখ্যমন্ত্রীকে এবার খোঁচা দিল বিজেপি।

[আরও পড়ুন: ইসলামিক স্টেটের শিকড় উপড়ে ফেলতে ৪১টি জায়গায় অভিযান NIA-এর, গ্রেপ্তার ১৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement